RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে চন্দ্রবোড়া সাপের ছোবল থেকে রক্ষা পেল শ্যাম মন্দির এর ভক্তরা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : ( Asansol Raniganj News Today ) বুধবার চন্দ্রবোড়া সাপের ছোবল থেকে রক্ষা পেল শ্যাম মন্দির এর ভক্তরা।স্থানীয় মানুষের নজরদারির কারণে ভয়াবহ পরিস্থিতির শিকার হওয়ার আগেই রক্ষা পেল শ্যাম মন্দিরের ভক্তগন। বুধবার এমনই ঘটনার সাক্ষী রইল রানীগঞ্জের অঞ্জনা এলাকার বাসিন্দারা। ঘটনা প্রসঙ্গে জানা যায় বুধবার রাত্রেই রয়েছে ভগবান শ্যাম জির বিশেষ আরাধনা ও ধর্মীয় নানান কর্মসূচি। রানীগঞ্জ শহর জুড়ে তা নিয়ে দিনভর সাজো সাজো রব, শ্যাম প্রভুকে পুজোর জন্য ব্যাপক তোড়জোড় শুরু হয়েছে।শ্যাম ভগবানের বন্দনার উদ্দেশ্যে রানীগঞ্জের অমৃত আশ্রমের পাশেই গড়ে উঠেছে নির্মীয়মান বিশাল শ্যাম মন্দির, আর সেই মন্দিরে সম্পূর্ণ সৌন্দর্যায়নের আগেই প্রভু শ্যাম বন্দনায় ব্রতী হয়েছেন খনি অঞ্চলের ধর্মপ্রাণ মানুষ।

এরই মাঝে এই বুধবার দুপুর নাগাদ এক বিষধর সাপ সংলগ্ন এলাকায় ঢুকে পড়ায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় । প্রথমে স্থানীয় বাসিন্দারা 6 ফুটের ওই সাপটিকে ময়াল বা অজগর বলে দাবি করলেও পরে বনবিভাগের সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছে সাপটিকে দেখে বুঝতে পারেন এটি ময়াল বা অজগর সাপ নয়। তারা মুহূর্তে এলাকার মানুষজনদের ওই বিশালায়তন সাপের সামনে থেকে দূরে সরে যেতে বলে জানান দেন, এটি অতি বিষধর সাপ। আপনারা কেউ এই সাপটির আশেপাশে যাবেন না কারণ এর এক ছোবলে মুহূর্তে মানুষের শরীরের সর্বত্র বিষ ছড়িয়ে মৃত্যুর ঘটনা ঘটে যেতে পারে। তারা ঐ সাপটিকে চন্দ্রবোড়া সাপ বলেই জানান ।

বন দপ্তরের আধিকারিক তপন ঘোষাল জানান এই সাপটি ভয়ংকর বিষধর সাপ সাপের কামড়ে মৃত্যু ঘটনা ঘটতে পারে মুহূর্তে। এ বিষয়ে জানার পরই ভয়ে-আতঙ্কে দূরে সরে যায় অনেক উৎসাহী মানুষ। তবে দুপুর নাগাদ এই সাপকে বনদপ্তর এর কর্মীরা পৌঁছে উদ্ধার করার কারণেই বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় সকলে। স্থানীয় এলাকার পথচলতি মানুষ ও বাসিন্দারা প্রথমে সাপটিকে লক্ষ্য করে পুলিশ প্রশাসনকে জানালে পুলিশ বনদপ্তর কে জানান । বনদপ্তর মুহূর্তে খবর পেয়ে সাপটিকে তড়িঘড়ি উদ্ধার করে নিয়ে যাওয়ার ফলে শ্যাম মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠান হওয়ারআগে ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে মন্দিরের সেবকরা বলেই জানিয়েছেন মন্দির কমিটির সদস্যরা।

তাদের দাবি রাতের অন্ধকারে ওই সাপটি মন্দির চত্বরে ঢুকে পড়লে প্রাণহানির ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা ছিল, যা বনদপ্তরের আধিকারিকদের তৎপরতায় ও প্রশাসনের সহযোগিতায় রক্ষা করা সম্ভব হয়েছে। বুধবার দুপুরে ওই বিষধর সাপ টিকে বনদপ্তর আধিকারিকরা, উদ্ধার করে তাকে নিরাপদ স্থানে ছেড়ে দেওয়া হবে বলেই জানিয়েছেন।

Leave a Reply