Bihar-Up-JharkhandLatest

ঝাড়খণ্ডের জামতারা জেলায় নৌকাডুবির বড় দুর্ঘটনা, বরাকর নদীতে ১৬ জনেরও বেশি মানুষ ডুবে গেছে

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য।আসানসোল। ঝাড়খণ্ডের জামতারা জেলায় একটি বড় নৌকাডুবির দুর্ঘটনা ঘটেছে। বরাকর নদীতে ঐ নৌকাডুবিতে ১৬ জনেরও বেশি মানুষ ডুবে গেছে। দুর্ঘটনাটি ঘটেছে ধানবাদ জেলার বারবেন্দিয়া এবং জামতারা জেলার বীরগাঁও-শ্যামপুর ঘাটের মধ্যে। নৌকায় থাকা লোকজন নিরসা থেকে জামতারার দিকে যাচ্ছিল। ছটি সাইকেল ওই নৌকায় যাত্রীদের সাথে ছিল। জেলা পুলিশ-প্রশাসন ত্রাণ ও উদ্ধার তৎপরতা চালাচ্ছে। মৃতের সংখ্যা বাড়তে পারে।

দুর্ঘটনাস্থল বরাকর নদীর উপর বারবেন্দিয়া সেতু সংলগ্ন বলে জানা গেছে। ঝাড়খণ্ডের ধানবাদ জেলার বারবেন্দিয়া এবং জামতারা জেলার মধ্যে প্রচুর সংখ্যক লোক নৌকায় যাতায়াত করে। বিকেল সাড়ে ৪টার দিকে নিরসার বারবেন্দিয়া ঘাট থেকে নৌকায় চড়ে জামতারার দিকে যাচ্ছিলেন লোকজন। মাঝ নদীতে নৌকাটি উল্টে যায়। এতে নৌকায় থাকা লোকজন ডুবে যায়। ঝাড়খণ্ড মুক্তি মোর্চা নেতা অশোক মণ্ডল জানিয়েছেন, বরাকর নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। উদ্ধার ও ত্রাণ কাজ চলছে।

ঝড়ই কারন দুর্ঘটনা

নৌকাটি ডুবে যাওয়ার কারণ হিসেবে জানা গেছে ঝড়ের পানি। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ঝোড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টি শুরু হয়। প্রবল বাতাসের সাথে বৃষ্টি শুরু হলে নৌকাটি নদীর মাঝখানে ছিল। প্রবল বাতাসের কারণে নৌকাটি ডুবে যায়।

এখন পর্যন্ত কারোর খোঁজ পাওয়া যায়নি

বৃহস্পতিবার সন্ধ্যায় জামতারা-ধানবাদ সীমান্তের বারবেন্দিয়া ব্রিজের কাছে নৌকাডুবির ঘটনায় ১৬ জন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। তবে গভীর রাত পর্যন্ত এ দুর্ঘটনায় ডুবে যাওয়া কারোর খোঁজ পাওয়া যায়নি। এই দুর্ঘটনায় জলে তলিয়ে যাওয়ার সংখ্যা আরও বাড়তে পারে বলে স্থানীয়দের ধারণা। নৌকায় আরোহী ছিলেন জামতারা জেলার অধিকাংশ বাসিন্দা। যারা ধানবাদে মজুরি ও অন্যান্য গুরুত্বপূর্ণ কাজ সেরে নিরসা ঘাটে এই নৌকায় উঠেছিলেন। এদের বেশির ভাগই জামতারার বীরগাঁও ও শ্যামপুরের বলে আশঙ্কা করা হচ্ছে।
জেলা কমিশনার জানান তল্লাশির কাজ শুরু হয়েছে। তবে কতজন ঢুকে গেছেন এখনই বলা সম্ভব নয।জেলা পুলিশ সূত্র থেকে জানা গেল দুজন সাঁতরে একটি গ্রামের কাছাকাছি গিয়ে উঠেছেন । উদ্ধার কার্য প্রশাসন গ্রামবাসীদের সহযোগিতায় করছে।

Leave a Reply