ASANSOL

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিধান উপাধ্যায় মেয়র ও অমরনাথ চট্টোপাধ্যায় চেয়ারম্যান নির্বাচিত

শুক্রবার সকাল এগারোটায় রবীন্দ্র ভবনে শুরু অনুষ্ঠান, শপথ নেবেন আসানসোল পুরনিগমের নবনির্বাচিত কাউন্সিলররা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২৪ ফেব্রুয়ারিঃ ( Asansol Live News Today ) আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলররা আজ শুক্রবার শপথ নেবেন। এদিন একইসঙ্গে আসানসোলের নতুন মেয়র ও চেয়ারম্যান শপথ গ্রহণের অনুষ্ঠান হবে। নতুন পুর বোর্ডের প্রথম বোর্ড বৈঠকও এদিন হবে। আসানসোলের রবীন্দ্র ভবনে শপথ গ্রহণের সেই অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে।
আগেই রাজ্য সরকারের তরফে আসানসোল পুরনিগমের মেয়র ও চেয়ারম্যান হিসাবে বিধান উপাধ্যায় ( Bidhan Upadhyay ) ও অমরনাথ চট্টোপাধ্যায়ের ( Amarnath Chatterjee ) নাম ঘোষণা করা হয়েছে। গত ২১ ফেব্রুয়ারি রাজ্যের পুর ও নগরোন্নয়ন দপ্তরের তরফে আসানসোল পুরনিগমের কাউন্সিলর, মেয়র ও চেয়ারম্যান এবং প্রথম বোর্ড বৈঠক নিয়ে বিঞ্জপ্তি জারি করা হয়েছিলো।

বিধান উপাধ্যায়  মেয়র


সেইমতো বৃহস্পতিবার আসানসোল পুরনিগম ভবনে মেয়র ও চেয়ারম্যান পদের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়ার দিন ছিলো। এদিক সকালে পুর ভবনে চলে আসেন বিধান উপাধ্যায় ও অমরনাথ চট্টোপাধ্যায়। মেয়র পদে প্রস্তাবক হিসাবে ছিলেন ডঃ অমিতাভ বসু ও ডাঃ দেবাশীষ সরকার। চেয়ারম্যানের প্রস্তাবক হিসাবে ছিলেন ডেপুটি মেয়র ওয়াসিমুল হক। দুজনের মনোনয়ন পত্র জমা দেওয়া হয় পুর কমিশনার নীতিন সিঙ্গানিয়ার কাছে। এই দুই পদের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ সময় ছিলো দুপুর একটা পর্যন্ত। এই সময়ের মধ্যে অন্য কেউ মনোনয়ন পত্র জমা না দেওয়ায় বিধান উপাধ্যায় ও অমরনাথ চট্টোপাধ্যায়কে মেয়র ও চেয়ারম্যান হিসাবে নির্বাচিত করা হয়। অন্যদের মধ্যে ছিলেন ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, দলের আহ্বায়ক তথা রাজ্যের সাধারণ সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু।
এদিন দুপুরে রবীন্দ্র ভবনে শপথ গ্রহণ নেওয়ার শেষ প্রস্তুতি সরজমিনে খতিয়ে দেখেন পুর কমিশনার। সঙ্গে ছিলেন আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার এন সুধীর কুমার নীলকান্তম ও ডিসিপ (পশ্চিম) অভিষেক মুদি।


এই প্রসঙ্গে আসানসোল পুরনিগমের কমিশনার জানান, ঠিক সকাল এগারোটার সময় নবনির্বাচিত কাউন্সিলদের শপথ নেওয়ার অনুষ্ঠান শুরু হবে । পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস অরুণ প্রসাদ তাদেরকে শপথ বাক্য পাঠ করাবেন। একসঙ্গে ১০ জন করে কাউন্সিলরকে একসঙ্গে শপথ গ্রহণ করানোর ব্যবস্থা করা হয়েছে। নিয়ম মতো নতুন বোর্ডের মেয়র ও চেয়ারম্যান শপথ নেবেন। এদিন মেয়র ও চেয়ারম্যান হিসাবে বিধান উপাধ্যায় ও অমরনাথ চট্টোপাধ্যায় তাদের মনোনয়ন জমা দিয়েছেন। মেয়র ও চেয়ারম্যান পদে অন্য কেউ মনোনয়ন না দেওয়ায়, তারা নির্বাচিত হয়েছেন। এদিন কাউন্সিলরদের যে সভা হবে তা আসানসোল পুরনিগমের ৫৩ নং ওয়ার্ডের কাউন্সিলর তপন বন্দ্যোপাধ্যায় সভাপতিত্ব করবেন। মেয়র ও চেয়ারম্যান শপথ নেওয়ার পরে কাউন্সিলরদের প্রথম বোর্ড বৈঠকটি হবে রবীন্দ্র ভবনেই।

পুর কমিশনার আরো বলেন, কোভিড বিধি থাকায়, একজন কাউন্সিলারের সঙ্গে তার দুই প্রতিনিধি রবীন্দ্র ভবনের ভেতরে ঢুকতে পারবেন। ৭৫ শতাংশের অনুমতি থাকায় ৮০০ আসনের রবীন্দ্র ভবনে ৬০০ জনের বসার ব্যবস্থা করা হয়েছে। আসানসোল পুরনিগম এলাকার সমস্ত জনপ্রতিনিধিদের পাশাপাশি বনিকসভার প্রতিনিধি সহ বিশিষ্টজনদেরও আমন্ত্রণ জানানো হয়েছে।
উল্লেখ্য, আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডে তৃণমূল কংগ্রেস ৯১টি, বিজেপি, ৭ টি কংগ্রেস, তিনটি করে কংগ্রেস ও নির্দল ও দুটিতে সিপিএম জিতেছে।

https://fb.watch/bmVdXzPRTD/

Leave a Reply