ASANSOL

আসানসোলের ষষ্ঠ মেয়র হলেন বিধান উপাধ্যায়, শপথ নিলেন ১০৬ জন কাউন্সিলর

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় ও কাজল মিত্র : আসানসোলের রবীন্দ্র ভবনে আজ আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের ১০৬ টি ওয়ার্ডের কাউন্সিলরদের সঙ্গে মেয়র ও চেয়ারম্যান শপথ নেন। সকলকে শপথবাক্য পাঠ করান জেলাশাসক এস অরুণ প্রসাদ। এই উপলক্ষ্যে জেলা শাসক এস অরুণ প্রসাদ, রাজ্যের আইন ও পূর্ত মন্ত্রী মলয় ঘটক ,আসানসোল দুর্গাপুরের পুলিশ কমিশনার এস নীলকান্তম, এডিএম জেনারেল অভিজিৎ শিভাগলে ,দুর্গাপুরের মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায় ছাড়াও কর্পোরেশন কমিশনার নীতিন সিঙ্গানিয়া এবং শিল্পাঞ্চলের সমস্ত বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এঁরা ছাড়াও উপস্থিত ছিলেন ভি শিবদাসন ওরফে দাসু, রামকৃষ্ণ মিশনের আসানসোলের সেক্রেটারি, স্বামী সৌমাত্মানন্দ জি মহারাজ, জেলা পরিষদের সভাধিপতি সুভদ্রা বাউরি, আসানসোলের প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয় প্রমুখ। করোনার নিয়ম মেনে প্রতিটি কাউন্সিলরের সঙ্গে রবীন্দ্র ভবনে প্রবেশ করতে দেওয়া হয়েছিল মাত্র দুজনকে। বিধান উপাধ্যায়কে রবীন্দ্র ভবনে প্রবেশের পর তার সমর্থকরা স্বাগত জানায়। আমন্ত্রিত অতিথিদের ঐতিহ্য বজায় রেখে সম্মানিত করা হয়। আবির লাগিয়ে দেওয়া হয় এবং ফুল বর্ষণ করা হয়। একসঙ্গে দশজন জনপ্রতিনিধিকে শপথ বাক্য পাঠ করানো হয়। এরপর বৈঠক হয়।

তপন ব্যানার্জী সভায় সভাপতিত্ব করেন প্রোটেম স্পিকার হিসেবে। এখানে বিধান উপাধ্যায় মেয়র এবং অমরনাথ চট্টোপাধ্যায় সর্বসম্মতিক্রমে চেয়ারম্যান নির্বাচিত হন। প্রোটেম স্পিকার তপন ব্যানার্জি আনুষ্ঠানিকভাবে মেয়র ও চেয়ারম্যান হিসেবে তাদের নাম ঘোষণা করেন। এর পরে, জেলা শাসক এস অরুণ প্রসাদ তাদের শপথ পাঠ করান। মলয় ঘটক তার বক্তব্যে দিনটিকে ঐতিহাসিক বলে অভিহিত করেন।

তিনি বলেন যে আসানসোল রাজ্যের বৃহত্তম মিউনিসিপ্যাল কর্পোরেশন। তিনি আস্থা প্রকাশ করেন যে বিধান উপাধ্যায়ের নেতৃত্বে আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন মমতা বন্দ্যোপাধ্যায়ের ৭৪ টি প্রকল্পের সুবিধা মানুষের বাড়ির দোরগোড়ায় পৌঁছে দেবে। মেয়র হওয়ার পর তার প্রথম বক্তৃতায় বিধান উপাধ্যায় বলেন যে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর প্রতি বিশ্বাস দেখানোর জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন এবং কর্পোরেশন এলাকার উন্নয়নের আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, করপোরেশনের সকল আধিকারিক সর্বদা জনগণের পাশে থাকবেন।

অন্যদিকে, আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় বলেন যে আসানসোলের উন্নয়নের জন্য তার ঘোষণাপত্র অনুযায়ী কাজ করবেন।

একইসঙ্গে প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয় বলেন যে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় যেভাবে তাকে তৃণমূলে গ্রহণ করেছেন, এর জন্য তাদের যত ধন্যবাদ জানানো যায় সেটাই কম হবে। তিনি বলেন, রাজনীতিতে রং বদল হলেও তিনি সবসময় আসানসোলের মানুষের পাশে থাকবেন।

Leave a Reply