ASANSOL

তৃণমূল কর্মীর বাড়িতে আগুন লাগার ঘটনায় ২ জন গ্রেফতার

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-কিছুদিন পূর্বেই গভীর রাতে জেমারি হাটতলা এলাকার বাসিন্দা অসীম নাগের বাড়িতে ভয়াবহ অগ্নি সংযোগের ঘটনা ঘটে।যারফলে বড়সড় ঘটনার হাতথকে পরিবারের সকলে রক্ষা পায় তবে কেবা করা এই আগুন লাগিয়েছিল সেই তদন্তে নেমেছিল সালানপুর থানার পুলিশ ।


জানাজায় জেমারী বাসিন্দা ইসিএল এর কর্মী ছিলেন তার পুত্র শচীন নাগ এলাকার তৃণমূল এক জনপ্রিয় কর্মী।
ঘটনার রাতে তাদের দুটি বাইক এবং অন্যান্য জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়।কোনোক্রমে আগুনের হাত থেকে রক্ষা পায় একটি বোলেরো গাড়ি। সময় মত আগুন লাগার এই ঘটনা জানতে পেরে যাওয়ায় সপরিবারে পুড়ে মরার হাত থেকে কোনক্রমে রেহাই পায়। কারণ বাড়ি থেকে বের হওয়ার দরজা বাইরে থেকে আটকে দিয়ে আগুন লাগানো হয়েছিল।

ঘটনার পর বারাবনি বিধায়কের ভাই তথা যুব নেতা মুকুল উপাধ্যায় ও সালানপুর ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক অসীম বাবুর বাড়ি আসেন এবং তারা পুলিশ কে দোষিকে ধরার দাবী জানান।তবে ওই ঘটনার পরেই পুলিশ তদন্ত শুরু করেদিয়েছিল। যার ফলে শেষ পর্যন্ত গতকাল রাতে
একজন দোষিকে আটক করাহয় জানাজায় এলাকায় তার নাম কুটরা বলেই পরিচিত।ভাল নাম সুমন দত্ত
কিছুদিন আগেই সে জেলথেকে ছাড়া ওয়াই বলে পুলিশ সূত্রে জানা গেছে।
তবে ধরা পড়ার পরেই অভিযুক্ত ব্যাক্তি পুলিশকে জানিয়েছে যে স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি তাকে এই কাজ করতে বলেছিল। তাদের মধ্যে দুই ব্যক্তি এলাকার অত্যন্ত পরিচিত তৃণমূল কর্মী।

ধৃত ব্যক্তি জানিয়েছে ওই রাতে সচিন নাগদের বাড়ির নিচে গ্যারেজে থাকা বাইক থেকে পেট্রোল বের করে মদের বোতলে ভরেছিল তারপর সেই পেট্রোল বাইকে ও বোলেরো গাড়িতে ছিটিয়ে দিয়ে আগুন লাগিয়ে দিয়েছিল।
কিন্তু এত বড় দুষ্কর্ম কেন ঘটানো হল সে বিষয়ে পুলিশ এখনও নিশ্চিত নয়।তবে ওয়াকিবহাল মহল মনে করছে বেশ কিছুদিন ধরে তৃণমূলের উচ্চ নেতৃত্বের সঙ্গে অসীম বাবুর পুত্র শচীনের ঘনিষ্ঠ বেড়েছিল।

এলাকায় তিনি ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছিলেন।বিভিন্ন সামাজিক কাজে মানুষের পাশে তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছিলেন। সম্ভবত এই জনপ্রিয়তা কম করতেই এই পরিকল্পনা করেই শীতের মধ্যরাতে এমন ভয়ানক কান্ড তারা ঘটিয়েছিল। সালানপুর পুলিশ ইতিমধ্যেই কুটরাকে জিজ্ঞাসাবাদ করে অন্য অভিযুক্তদের একে একে গ্রেফতার করছে। যদিও হারিসডি থেকে এক অভিযুক্তকে ধরতে পারলেও জেমারির অন্য দুই অভিযুক্ত পলাতক বলে জানা গেছে । কুটরা ও অন্য গ্রেফতার হওয়া অভিযুক্তকে আজ আসানসোল আদালতে তুলে পুলিশ নিজেদের হেফাজতে নিচ্ছে বলে জানা গেছে ।

Leave a Reply