ASANSOL-BURNPUR

সমাজে শিক্ষক-শিক্ষিকাদের অনেক অবদান রয়েছে : মন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির (WBTPTA) (HIRAPUR CIRCLE) বৈঠক বার্নপুরে তৃণমূলের অফিসে অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে প্রধান বক্তা হিসেবে রাজ্যের আইন ও পূর্ত মন্ত্রী মলয় ঘটক প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে ভি. শিবদাসন ওরফে দাসু, অনিমেষ দাস, অশোক রুদ্র সহ প্রাথমিক শিক্ষক সমিতির সকল আধিকারিক ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে উপস্থিত অতিথিবৃন্দকে ফুল দিয়ে সম্মান জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী মলয় ঘটক বলেন, সমাজে প্রাথমিক শিক্ষক-শিক্ষিকাদের অনেক অবদান রয়েছে কারণ শিশু যখন বিদ্যালয়ের প্রথম শ্রেণিতে ভর্তি হয় তখন শিক্ষকই তাকে বর্ণমালা, বর্ণ পরিচয়, সামাজিক ও চরিত্র সম্পর্কে জ্ঞান দেন। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো আজ দেশের কোনো রাজ্যে মানবিক মুখ্যমন্ত্রী নেই। তিনি বলেন যে মমতা সরকারের অধীনে স্কুলের শিশুদের জন্য মিড-ডে মিল, সাইকেল, কন্যাশ্রী সহ অনেকগুলি প্রকল্প বাস্তবায়ন করেছে এবং সবাই এর সুবিধা পাচ্ছে।

তিনি বলেন যে রাজ্যের স্কুলগুলিকে সংস্কার করা হয়েছে। রাজ্যের সরকারি স্কুলগুলিতে সৌর শক্তির সরঞ্জাম স্থাপন করা হচ্ছে এবং স্বাস্থ্যের দিকে বিশেষ মনোযোগ দিয়ে স্কুলগুলিতে জিমও খোলা হয়েছে। তিনি বলেন, আজ মমতা সরকার আইএএস এবং আইপিএস তৈরির জন্য সরকারের পক্ষ থেকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

Leave a Reply