ASANSOL

মাধ্যমিক পরীক্ষা অনুপস্থিত ৭৭৯, কলম ও জলের বোতল দিয়ে শুভেচ্ছা মেয়রের ও পুলিশের

বেঙ্গল মিরর, রাজা বন্দ্যোপাধ্যায়, আসানসোল, ৭ মার্চঃ ( Madhyamik Exam 2022 ) কোভিডবিধি মেনে ও কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে সোমবার থেকে শুরু হলো ২০২২ এর মাধ্যমিক পরীক্ষা। পশ্চিম বর্ধমান জেলার ৩০৩ টি সেকেন্ডারী স্কুলের পরীক্ষার্থীরা এবার পরীক্ষা দিচ্ছেন ১১৮ টি সেন্টার থেকে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩৩ হাজার ২৫৩ জন। তার মধ্যে ৩২ হাজার ৪৭৪ জন জন পরীক্ষা দিয়েছে। প্রথম দিন গরহাজির ছিলো ৭৭৯ জন পরীক্ষার্থী। জেলার অতিরিক্ত জেলাশাসক ( শিক্ষা) সঞ্জয় পাল বলেন, প্রথম দিন ভালোভাবে পরীক্ষা শেষ হয়েছে। কোথাও কোন সমস্যা হয়নি।


দু’বছর পর মাধ্যমিক পরীক্ষা দিতে পারায় স্বাভাবিকভাবেই খুশি পড়ুয়ারা। স্বস্তিতে অভিভাবকরাও। পুলিশের পক্ষ থেকে এদিন পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানানো হয়। আসানসোলের দুর্গাপুর পুলিশের পক্ষ থেকে পরীক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে উৎসাহ দেওয়া হয় ১১৮ টি সেন্টারেই। এদিন বারাবনির পাঁচগাছিয়া বিবেকানন্দ বিদ্যানিকেতনে আসানসোল পুরনিগমের মেয়র তথা বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে পৌঁছে যান । মাস্ক, কলম ও জলের বোতল দিয়ে তিনি পরীক্ষার্থীদের অভ্যর্থনা জানান।

তিনি বলেন, করোনাকালে একাকিত্ব ও খুব খারাপ সময়ের মধ্যে পড়ুয়াদের দিন কেটেছে। এবার তাদের জীবনের প্রথম বড় পরীক্ষা। তাই শুভেচ্ছা জানাতে এসেছি। বিশেষ করে এই স্কুল থেকেই আমি পড়াশোনা করেছি। তাই মাধ্যমিক পরীক্ষার প্রথম দিন এই স্কুলে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে এলাম।

কলম,মাস্ক,সেনেটাইজার পানীয় জল সহ বিভিন্ন সামগ্রিক দিয়ে মাধ্যমিক পরীক্ষার্থীদের উৎসাহিত করলো বারাবনি ব্লক তৃণমূল কংগ্রেস

কাজল মিত্র :-সোমবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা আর তাই বারাবনি ব্লকের সমস্ত পরীক্ষার্থীদের বিধায়ক তথা মেয়র বিধান উপাধ্যায়ের নির্দেশে বারাবনি ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অসিত সিং এর উদ্দোগে ব্লকের সমস্ত বিদ্যালয়ে গিয়ে ছাত্র ছাত্রীদের হাতে মাক্স, সেনেতাইজার পেন, পিচবোর্ড
পানীয় জলের বোতল, যাতায়াতের জন্য যানবাহন সমস্ত সুবিধা প্রদান করা হয়।

এদিন ব্লকের গৌরান্ডি পানুরিয়া হাই স্কুল এর সামনে দাঁড়িয়ে ব্লক সভাপতি অসিত সিং নিজে এই সকল সামগ্রী তুলে দেন ছাত্র ছাত্রীদের।তিনি জানান দুই বছর পর করোনা মহা মারীর পর ছাত্র ছাত্রীরা স্কুলে আসছে পরীক্ষা দিতে এই সব পরীক্ষাথীদের উৎসাহিত করতেই এই উদ্যোগ।তাছড়া তিনি বলেন বারাবনির বিধায়ক তথা মেয়র বিধান উপাধ্যায় ও যুব নেতা মুকুল উপাধ্যায়ের নির্দেশে বারাবনি ব্লকের প্রতিটি স্কুলের পরীক্ষার্থীদের মাস্ক, কলম,পানীয় জল প্রভৃতি সামগ্রিক দিয়ে সাহায্য করা হলো।তাছাড়া এইসব অঞ্চলে বেশির ভাগ ছাত্র ছাত্রী গ্রামীন এলাকায় থাকে তাদের আসাযাওয়ার সমস্যা রয়েছে সেই কথা মাথায় রেখে
যেইসব জায়গায় যাতায়াতের জন্য একটু অসুবিধা রয়েছে সেই সব জায়গাগুলিতে যানবাহন এর বাবস্থা করা হয়েছে ।করো যাতে কোন প্রকার সমস্যা না হয় সেই দিকেও বিশেষ লক্ষ্য রাখা হয়েছে।

বাসুদেবপুর জেমারী আঞ্চলিক তৃণমূল কংগ্রেস এর তরফে তিরিশজন পরীক্ষার্থীর গাড়ির ব্যাবস্থা সহ পিচবোর্ড,পানীয় জল ও কলম দিয়ে উৎসাহিত করা হল

-সোমবার থেকে শুরু হয়ে মাধ্যমিক পরীক্ষা আর সেই মত জেমারী বাসুদেবপুর আঞ্চলিক তৃণমূল কংগ্রেসের কর্মীরা জেমারী হাটতলায় প্রায় তিরিশজন মাধ্যমিক পরীক্ষার্থীর হাতে সুবিধার্থে পিচবোর্ড, পানীয় জল এবং কলম তুলে দিলেন তাছাড়া পরীক্ষার্থী দের যাতায়াতের জন্য দুটি গাড়ির ব্যাবস্থা করাহয় তৃণমূল কংগ্রেসের তরফে।
এই প্রসঙ্গে যুব তৃণমূল নেতা শচীন নাগ বলেন বিধায়ক তথা মেয়র বিধান উপাধ্যায় ও যুব নেতা মুকুল উপাধ্যায়ের নির্দেশে আজ তিরিশজন পরীক্ষার্থীকে পিচবোর্ড,কলম পানীয় জল সহ যানবাহনের জন্য দুটি গাড়ি দিয়ে সামান্য সহযোগিতা করলাম।কারণ আগামী দিনে এরাই দেশের ভবিষ্যৎ।যুব সমাজের পাশে থেকে তাদের ভবিষ্যৎ উজ্জ্বল করাই আমাদের মূল লক্ষ্য।

Leave a Reply