ASANSOL

প্রতিধ্বনির উদ্যোগে হলো আসানসোল সঙ্গীত সম্মেলন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৩ মার্চঃ আসানসোল রবীন্দ্র ভবনে শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হলো ” প্রতিধ্বনি” আয়োজিত আসানসোল সঙ্গীত সম্মেলন। এক অতিমারী আবহে ভয়ংকর সঙ্কট অবস্থা কাটিয়ে শিল্পীরা আজ দিশা খুঁজে পেয়েছেন। এই শিল্পাঞ্চলের শিল্পীদের মধ্যে শিক্ষা ও সংস্কৃতির বিস্তার ঘটানোই ” প্রতিধ্বনি” র একমাত্র লক্ষ্য, বলে জানালেন সংস্থার সভাপতি রাজ ভট্টাচার্য। একবারে শুরুতে প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন রাজ ভট্টাচার্য ও প্রতিধ্বনির কর্ণধার পৌলমী কবি গঙ্গোপাধ্যায়।

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিলেন সঙ্গীত শিল্পী জয়তী চক্রবর্তীর গান। রবীন্দ্র সঙ্গীত, লোকগীতি থেকে আধুনিক বাংলা গান শুনিয়ে তিনি শ্রোতাদের মন জয় করে নেন।আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক “প্রতিধ্বনি “র পক্ষ থেকে শিল্পীকে উত্তরীয় পরিয়ে সংবর্ধনা জানান।রানিগঞ্জের বিধায়ক তথা আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায় জয়তী চক্রবর্তীর হাতে একটি স্মারক তুলে দেন। ” প্রতিধ্বনি”র পক্ষ থেকে অভিজিৎ ঘটক ও তাপস বন্দোপাধ্যায়ের হাতেও স্মারক তুলে দেওয়া হয় ।

আসানসোল সঙ্গীত সম্মে,লনে অন্যান্য শিল্পীদের মধ্যে ছিলেন মৌপালি চৌধুরী, প্রসূন কর্মকার প্রমুখ। গোটা অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্ব ছিলেন শ্রাবণী বন্দোপাধ্যায়।

Leave a Reply