ASANSOL

আসানসোল লোকসভা উপনির্বাচন : প্রস্তুতি শুরু জেলা – পুলিশ প্রশাসনের, এবার ১৭ লক্ষ ৩৪ হাজার ৩৭৭ জন ভোটার

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৩ মার্চঃ আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রস্তুতি শুরু করে দিলো পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন ও আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেট।
রবিবার দুপুরে আসানসোলে জেলাশাসক কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক তথা আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের জেলা নির্বাচন আধিকারিক এস অরুণ প্রসাদ ও পুলিশ কমিশনার এন সুধীর নীলকান্তম
জেলাশাসক বলেন, আগামী ১৭ মার্চ আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের নোটিফিকেশন জারি করা হবে। সেদিন থেকে মার্চ পর্যন্ত এই উপনির্বাচনের জন্য প্রার্থীরা মনোনয়ন জমা দিতে পারবেন।

আগামী ১২ এপ্রিল ভোট হবে। আর ১৬ এপ্রিল হবে গণনা । গত বিধান সভা নির্বাচনের মতো কোভিড বিধি মেনে নির্বাচন হবে বলে তিনি জানান। জেলাশাসক আরো বলেন, লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভার ১৭ লক্ষ ৩৪ হাজার ৩৭৭ জন ভোটার ১০২৭ নির্বাচনী কেন্দ্রের ২১০২ টি বুথে গিয়ে ভোট দেবেন।


সাংবাদিক সম্মেলনে পুলিশ কমিশনার বলেন, নির্বাচন কমিশনের নির্দেশ মতো আসানসোল লোকসভা কেন্দ্রের ১৪ টি থানা এলাকায় এদিন থেকেই নাকা চেকিং শুরু করা হয়েছে। পাশাপাশি অতি উত্তেজনা প্রবণ এলাকাগুলিকে চিহ্নিত করা হয়েছে। সেই এলাকাগুলির উপর বিশেষ নজর রাখার কাজও শুরু হয়েছে।

Leave a Reply