DURGAPUR

ফের একবার পুলিশ প্রশাসনের মানবিক মুখ নজরে এল

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ: ফের একবার পুলিশ প্রশাসনের মানবিক মুখ নজরে এল কাঁকসা এলাকায়। এবার দুই মাধ্যমিক পরীক্ষার্থীর পথ দুর্ঘটনায় আহত হওয়ার বিষয়ের প্রেক্ষিতে ওই দুই পড়ুয়াকে চিকিৎসা করিয়ে পরীক্ষা কেন্দ্রে নিয়ে গেল ট্রাফিক গার্ডের ওসি প্রসেনজিৎ বসাক। নিজের ঐকান্তিক প্রচেষ্টায় পরীক্ষাকেন্দ্রে পৌঁছানোর উদ্যোগ নেওয়ার সাথেই তাদের মধ্যে গুরুতর আহত, হাতে চোট পাওয়া এক ছাত্রের লেখক হিসেবে সিভিক ভলেন্টিয়ার দিয়ে আহত ছাত্রের স্ক্রিপ্ট রাইটার নিয়োগ করলেন পুলিশ আধিকারিক। সোমবার এমনই মানবিক বিষয় লক্ষ্য করে পুলিশ প্রশাসনের ওপর আরও আস্থা বাড়ল সাধারণ মানুষের ।


ঘটনা প্রসঙ্গে জানা যায় সোমবার মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে যাওয়ার সময় দুই পড়ুয়া আমির চাঁদ মোল্লা ও ইউসুফ মন্ডল মোটরবাইকে করে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে সকাল এগারোটা কুড়ি নাগাদ চাকার ব্রেক কষলে স্কির্ট করে রাস্তায় আছড়ে পড়ে। এই দুর্ঘটনার খবর ট্রাফিক পুলিশের আইসি জানতে পারার পর তিনি তড়িঘড়ি কাঁকসা থানা এলাকার ডাকবাংলোর কাছে হাজির হয়ে ওই দুই মাধ্যমিক পরীক্ষার্থীকে পানাগর বিপিএসসি স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা করিয়ে পরীক্ষা হরgকেন্দ্রে পৌঁছে দেন। তবে তাদের মধ্যে আমির চাঁদ মোল্লার পায়ে আঘাত লাগায় সে নিজেই পরীক্ষা দিতে বসে, তবে ইউসুফ মন্ডলের হাতে চোট লাগায় সে বেকায়দায় পড়ে যায়। ট্রাফিক গার্ডের ওসি বিষয়টি লক্ষ্য করে পানাগর রামকৃষ্ণ আশ্রম বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ওই ছাত্রের লেখক হিসেবে কাউকে নিযুক্ত করার অনুমতি চাইলে, প্রধান শিক্ষক পরীক্ষার রাইটার এর অনুমতি দিলে ট্রাফিক ওসি মদতেই সিভিক ভলেন্টিয়ার অভিজিৎ অংকুর নামে এক সিভিক ভলেন্টিয়ার কে দিয়েই তার পরীক্ষা কেন্দ্রে লেখক এর ব্যবস্থা করে দেন।

সোমবারের এই বিষয়ে লক্ষ্য করে সকলেই অভিভূত। যেখানে পুলিশ প্রশাসন এর অন্য সদস্যদের নিজেদের ডিউটি নিয়ে বেশিরভাগ সময় ব্যস্ত থাকতে দেখা যায় সেখানে ট্রাফিক ওসি এধরনের সামাজিক কাজে এগিয়ে আসার বিষয়ে লক্ষ্য করে সকলেই এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। সোমবার পুলিশ প্রশাসনের মদতে ওই ছাত্র পরীক্ষা দিতে পারায় তার পরিবারের পরিজনেরা পুলিশের এই উদ্যোগে বেজায় খুশি।

Leave a Reply