ASANSOL

আসানসোলের কাজী নজরুল ইউনিভার্সিটির ছাত্র ছাত্রীদের বিক্ষোভ, অনলাইনে পরীক্ষার দাবী

বেঙ্গল মিরর, কাজল মিত্র  :–করোনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল স্কুল-কলেজ। প্রায় গত বছর দুয়েক ধরে পড়াশোনা চলছিল অনলাইনেই। কিন্তু সেখানেও হয়েছিল নানা ধরনের সমস্যা। একাধিক সমস্যার কথা।সেখানেও সমস্যা ছিল সারাক্ষণ মোবাইল, কম্পিউটার এবং ল্যাপটপের সামনে বসে থেকে অনেকেরই সমস্যা হচ্ছিল চোখের। এছাড়াও অনেক পড়ুয়ারাই পড়াশোনার চেয়ে মোবাইলের গেম এর প্রতি আসক্ত হয়ে গিয়েছিলো অনেকটাই বেশি, যার প্রভাব পড়েছিল তাদের পড়াশোনায়।এবারে অনলাইনে পড়াশোনা করার পরে কলেজে গিয়ে পরীক্ষা দিতে পরীক্ষার্থীদেরও অসুবিধা হতে পারে।

এ সব ভেবে তাই অনলাইনে পরীক্ষার পক্ষেই সওয়াল করছেন আসানসোলের কাজী নজরুল ইউনিভার্সিটির ছাত্র ছাত্রীরা ।এদিন সকলে কলেজের প্রধান গেট আটকে বিক্ষোভ দেখল ছাত্র ছাত্রীরা ছাত্রীদের।তাদের দাবি
অফলাইন নয় অনলাইনে নিতে হবে পরীক্ষা আর সেই দাবিতে মঙ্গলবার সকাল থেকেই তাদের এই বিক্ষোভ। যার ফকে কলেজের পড়াশুনা থেকে কাজ কর্ম সবই স্তব্ধ হয়ে পড়েছে।কোন দলীয় রাজনীতির রং ছাড়াই সমস্ত ছাত্র ছাত্রী ” স্টুডেন্ট প্রটেস্ট ফর অনলাইন” এর ব্যানারে আন্দোলনে একজোট হয়।


সকল ছাত্রছাত্রীদের দাবি তারা করোনা কাল থেকে অনলাইনের মাধ্যমে পড়াশুনা করে এসেছে তাতে তাদের সিলেবাস সম্পুর্ন হয়নি আর এখন যদি বলে অফলাইনে পরীক্ষা নেওয়া হবে তাহলে কিভাবে পরীক্ষা দেব ।আমাদের সম্পুর্ন পড়াশুনা হয়নি ।এর আগে ইউনিভার্সিটির তরফে বলাহয়েছিল যে সব কলেজের প্রিন্সিপ্যাল কে এই দাবি লিখিত ভাবে জানিয়ে সই করিয়ে নিয়ে আসতে বলা হয়েছিল।সেই ভাবে ইউনিভার্সিটির অন্তর্গত ১৩ টি কলেজের মধ্যে ১০ টি কলেজের দেওয়া পিটিশন তারা জমা দেয় ইউনিভার্সিটি তে।তার পরেও হটাৎ অফলাইনের নোটিস মেলায় তারা পুনরায় আন্দোলনে নামে। তাদের দাবি মানা না হলে তারা এবার মুখ্যমন্ত্রী ও আইনের দ্বারস্থ হবে বলে জানায়।

Leave a Reply