ASANSOL

একদা বাম দূর্গ জামুরিয়া, রানিগঞ্জ ও পান্ডবেশ্বরে জোর প্রচার সিপিএম প্রার্থীর

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২২ মার্চঃ আসানসোল লোকসভা উপনির্বাচনকে সামনে রেখে একদা লাল দুর্গ বলে পরিচিত জামুরিয়া, রানিগঞ্জ ও পান্ডবেশ্বরে হারিয়ে যাওয়া রাজনৈতিক জমি ফিরে পেতে ময়দানে নামলো বামফ্রন্ট। মঙ্গলবার বামফ্রন্ট মনোনীত সিপিএম প্রার্থী পার্থ মুখোপাধ্যায় জামুরিয়া, রানিগঞ্জ ও পান্ডবেশ্বর এলাকায় প্রচার করেন।


পায়ে হেঁটে দলীয় কর্মী ও সমর্থকদের নিয়ে মঙ্গলবার সকালে জামুড়িয়ার খাস কেন্দা পার্টি অফিস থেকে প্রচার শুরু করেন পার্থ মুখোপাধ্যায়। তার প্রচারের মিছিলে উপস্থিত ছিলেন সিপিএম নেতা তাপস কবি, প্রাক্তন বিধায়ক জাহানারা খান, মনোজ দত্ত সহ আরো অনেকে। সেই মিছিল চিচুড়িয়া বাজার হয়ে খাস কেন্দা মোড়ে শেষ হয়। বিকেলে রানিগঞ্জের ডাকঘর সংলগ্ন এলাকায় প্রচার করেন পার্থ মুখোপাধ্যায়। একইভাবে এদিন পরে
পার্থ মুখোপাধ্যায়ের সমর্থনে পান্ডবেশ্বরের খান্দরায় একটি সভা হয়। এই সভায় প্রার্থী ছাড়ার ছিলেন জেলা সভাপতি গৌরাঙ্গ চট্টোপাধ্যায় ও আভাষ রায়চৌধুরীর মতো নেতারা।
উল্লেখ্য একটা সময় লাল দুর্গ বলে পরিচিত ছিলো আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত জামুরিয়া, রানিগঞ্জ ও পান্ডবেশ্বর বিধান সভা।

যেখানে বিরোধীরা দাঁত ফোটাতে পারতো না। সেখানে গত বিধানসভা নির্বাচনে জামুরিয়া ও রানিগঞ্জ ও পান্ডবেশ্বর বিধানসভায় দখল করে তৃণমূল কংগ্রেস। তাই এবারের আসানসোল ল লোকসভার উপনির্বাচনে বামফ্রন্ট তথা সিপিএমের কাছে এই তিনটি কেন্দ্রে পুনরায় নিজেদের অস্তিত্বের জানান দেওয়া একটা বড় চ্যালেঞ্জ বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Leave a Reply