ASANSOL

জামুরিয়াতে দুই পাড়ার ঝামেলা ব্যাপক উত্তেজনা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী,রানীগঞ্জ:: প্রখর গ্রীষ্ম এখনো এসে পড়েনি আর এরই মধ্যে খনি অঞ্চলের শহর জামুরিয়া এলাকাতেই পানীয় জলের হাহাকারের জেরে দুই পরিবারের ঝামেলা থেকে তা দুই পাড়ার ঝামেলার রূপ নিল জামুড়িয়ার তিন নাম্বার ওয়ার্ডের বাক শিমুলিয়া অঞ্চলে। সোমবার রাতের এই ঘটনা ঘিরে ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হয় এলাকায়। পরে ঘটনার খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে জামুরিয়া থানার পুলিশ পৌঁছে পরিস্থিতি সামাল দেয়।

রাত্রের এই ঘটনার প্রেক্ষিতে 5 জন আহত হয়েছে, যাদের সোমবার রাতেই আসানসোল জেলা হাসপাতালে পাঠানো হয়। সেখানেই উত্তেজনা ছড়ানোর ও মারধর করা সহ একাধিক অভিযোগের প্রেক্ষিতে পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করে। সোমবার রাত্রের ঘটনা এই ঘটনার প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে ওই এলাকায় পৌঁছান বিজেপির নেতা কর্মীদের সাথে বিজেপির বিধায়ক তথা আসানসোল লোকসভা কেন্দ্রের উপ নির্বাচনের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল।

তিনি এদিন আক্রান্তের বাড়ি পৌঁছে তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে বাড়িঘর ভাঙচুর ও দোকানপাটে ভাঙচুরের বিষয়টি লক্ষ্য করে দাবি করেন পুলিশ প্রশাসন ঘটনার সঠিক তদন্ত করছে না ও দোষীদের আড়াল করার চেষ্টা করছে। তিনি এদিন বীরভূমের নারকীয় হত্যার ঘটনা মতোই এই ঘটনাকে নিন্দনীয় ঘটনা আখ্যা দিয়ে এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেন। একইভাবে তার সঙ্গে আসা পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় মাহাতো পুলিশের দিকে অভিযোগের আঙুল তুলেছেন।

যদিও আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি সেন্টাল 2, তথাগত পান্ডে জানিয়েছেন এটি শুধুমাত্র নানা রঙ চড়ানো হচ্ছে ঘটনাটি নিয়ে, এর সঙ্গে কোন জাত পাতের সম্পর্কই নেই। কুয়োর জল ব্যবহার কে কেন্দ্র করে দুটি পরিবারের মধ্যে ঝামেলা। সেই ঝামেলায় দুই পরিবারের হিতাকাঙ্খীরায় একে অপরের সঙ্গে বচসা জড়ায়। যদিও পুলিশ মুহূর্তে ঘটনার খবর পেয়ে পরিস্থিতি সামাল দেয়। এই ঘটনায় আহতদের পুলিশ উদ্ধার করে স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়, পাশাপাশি এ ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ বলেই জানিয়েছেন তিনি। মঙ্গলবারও এলাকায় শান্তি বজায়ের লক্ষ্যে পরিহারপুর ও বাকশিমুলিয়া 2 এলাকাতেই পুলিশ পিকেট বসানো হয়েছে।

Leave a Reply