ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জে ডাকাতির আগে সশস্ত্র দুষ্কৃতীদের পাকড়াও, ফিল্মি কায়দায়

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : ( Asansol Raniganj News Today ) রানীগঞ্জ থানার পুলিশ এবার আরো একবার ভয়াবহ ডাকাতির আগেই সশস্ত্র দুষ্কৃতীদের পাকড়াও করতে তৎপর হলো। বুধবার দুপুরে রোমহর্ষক ফিল্মি কায়দায় রানীগঞ্জ থানা পুলিশের বিশেষ দল অতর্কিতে হানা দিয়ে ব্যাংকে দুষ্কৃতী মূলক ঘটনা ঘটানোর আগে ধরে ফেলল 2 কুখ্যাত দুষ্কৃতীকে। এদিন রানীগঞ্জের তিলক রোড এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে দুষ্কৃতী মূলক ঘটনা ঘটাতে এসেছিল দুই সদস্যের দুষ্কৃতী দল, তবে সেই খবর পুলিশের বিশেষ নজরদারি দল আগেভাগেই পেয়ে যাওয়ায় তারা পুলিশ প্রশাসনকে এ ব্যাপারে সতর্ক করলে সকাল 10:30 নাগাদ রানীগঞ্জের চেম্বার অফ কমার্স ও তিলক লাইব্রেরী এলাকা সংলগ্ন বিস্তীর্ণ অংশে দীর্ঘক্ষণ পুলিশের সঙ্গে লুকোচুরি করে শেষমেষ পুলিশের জালে ধরা পড়ে তারা।

এদিন স্থানীয়রা এই রোমহর্ষক বিষয় লক্ষ্য করে হতচকিত হয়ে পড়েন কারা, কিভাবে, কেন, এই অংশে এসে পৌঁছে কি উদ্দেশ্যে সেখানে জড়ো হয়েছিল, তা নিয়ে দ্বন্দ্বে রয়েছে এলাকার বাসিন্দারা। এদিনের এই ঘটনা প্রসঙ্গে জানা যায় 6 – 7 সদস্যের এক দুষ্কৃতী দল ব্যাংকে দুষ্কৃতী মূলক ঘটনা ঘটানোর জন্য জড়ো হয়েছিল, এই ঘটনার খবর পাওয়ার পরে পুলিশ অতর্কিতে হানা দেয়, সেখানে চার দুষ্কৃতী লোকালয়ে জনগণের মাঝে গা ঢাকা দিলেও আগ্নেয়াস্ত্রসহ দুজন দুষ্কৃতীকে পুলিশের বিশেষ দল দীর্ঘক্ষন তাড়া করে চেম্বার অফ কমার্সের গলির সামনে তাদের ধরতে সক্ষম হয়।

ধৃতরা হলো মহারাষ্ট্রের বাসিন্দা বছর 36 এর কাসিম জোজো জাফরী, ও বছর চল্লিশের সেলিম আলী। জানা গেছে এই দুষ্কৃতী দল এর আগেও বেশ কয়েক দফায় দুষ্কৃতী মূলক ঘটনা ঘটিয়েছে শিল্পাঞ্চলের বেশ কয়েকটি অংশে, এবার তারা খনি অঞ্চলে এ ধরনের ঘটনা ঘটানোর আগে পুলিশ তৎপর হয়ে তাদের পাকড়াও করতে সক্ষম হলো। উল্লেখ্য এর আগেই জানুয়ারি মাসে ও ফেব্রুয়ারি মাসে পুলিশ দুই ক্ষেত্রেই দুষ্কৃতীদের দুষ্কৃতী মূলক ঘটনা ঘটানোর আগে ধরে ফেলার ঘটনায় ব্যাপক ভাবে সফল হয়েছিল। এরপর ফের আরও একবার দুষ্কৃতীদের দুষ্কৃতী মূলক ঘটনা ঘটানোর আগে পুলিশ দুই দুষ্কৃতী কে ধরে ফেলায় রানীগঞ্জ পুলিশের ওপর আস্থা অনেকটাই বেড়ে গেল সাধারণ মানুষের। এদিনটি ধৃত দুই দুস্কৃতির সঙ্গে একটি দ্রুতগতির বাইক ও দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

Leave a Reply