ASANSOL

উপনির্বাচনে তিন পর্যবেক্ষক নিয়োগ কমিশনের, বৈঠক করেন পুলিশ পর্যবেক্ষক, আসবেন আরো দুই

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৪ মার্চঃ আসানসোল লোকসভা উপনির্বাচনের জন্য নির্বাচন কমিশন তিনজন পর্যবেক্ষণ বা অবজারভার নিয়োগ করলো। তারমধ্যে একজন পুলিশ পর্যবেক্ষক। রয়েছেন একজন এক্সপেনডিচার বা আয় ব্যয়ের পর্যবেক্ষক। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত একজন জেনারেল অবজারভার বা সাধারণ পর্যবেক্ষক নিয়োগ করেছে নির্বাচন কমিশন। কে মহেশ ( আইএএস) নামের সাধারণ পর্যবেক্ষকের দায়িত্বে রয়েছেন পান্ডবেশ্বর ও রানিগঞ্জ বিধান সভা কেন্দ্র। জানা নির্বাচন কমিশন আরো দুজন সাধারণ পর্যবেক্ষক বাকি ৫ বিধান সভা আসানসোল (দক্ষিণ), আসানসোল ( উত্তর), কুলটি, বারাবনি ও জামুড়িয়ার জন্য দেবে।


আইপিএস সুনীল কুমারকে আসানসোল লোকসভার সাতটি বিধান সভার পুলিশ পর্যবেক্ষক করা হয়েছে। সঞ্জয় কুমার হয়েছেন এক্সপেনডিচার পর্যবেক্ষক। বৃহস্পতিবার মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন সুনীল কুমার পশ্চিম বর্ধমানের জেলাশাসকের কার্যালয়ে আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার কনফারেন্স হলে একটি বৈঠক করেন। সেই বৈঠকে নির্বাচনের দায়িত্বে থাকা সব অফিসাররা ছিলেন।


জানা গেছে, পর্যবেক্ষকরা বার্ণপুরের ইস্কো কারখানার অতিথিশালায় থাকবেন। কারোর কোন অভিযোগ বা কিছু বলার থাকলে যে কেউ সেই অতিথিশালায় গিয়ে নির্দিষ্ট সময়ে দেখা করতে পারেন। প্রতিদিন সন্ধ্যা ছটা থেকে সাতটা পর্যন্ত এক্সপেনডিচার পর্যবেক্ষকের দেখা করা যাবে। একইভাবে প্রতিদিন সকাল দশটা থেকে এগারোটা পর্যন্ত পুলিশ ও সাধারণ পর্যবেক্ষকের সঙ্গে সাক্ষাৎ করা যাবে।

Leave a Reply