ASANSOLPANDESWAR-ANDAL

কমিশনের কোপে পান্ডবেশ্বরের বিধায়ক, প্রচারে সাতদিনের নিষেধাজ্ঞা

সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে, ” নট এনাফ ” বললেন বিজেপি প্রার্থী, পক্ষপাতমুলক আচরণ, সমালোচনায় তৃনমুল কংগ্রেস

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৩০ মার্চঃ ( Asansol Durgapur News ) আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রাক্কালে পশ্চিম বর্ধমান জেলার পান্ডবেশ্বরের তৃনমুল কংগ্রেসের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর বক্তব্যের ভিডিও ভাইরাল হওয়াকে কেন্দ্র করে মঙ্গলবার রাজনৈতিক উত্তাপ চড়েছিলো। বুধবার সকাল থেকে সেই ভিডিওর বক্তব্যের প্রেক্ষিতে জাতীয় নির্বাচন কমিশনের কোপে পড়েন শাসক দলের এই বিধায়ক। এদিন সকালে কমিশন জানায়, আগামী এক সপ্তাহ অর্থাৎ সাতদিন বিধায়ক আসানসোল লোকসভা উপনির্বাচনে দলের হয়ে কোন ধরনের প্রচারে অংশ নিতে পারবেননা। আগামী ৬ এপ্রিল পর্যন্ত তার উপর নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে।

কমিশনের কোপে পান্ডবেশ্বরের বিধায়ক


স্বাভাবিক ভাবেই জাতীয় নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত নিয়ে আসানসোলে নতুন করে রাজনৈতিক চাপান উতর শুরু হয়েছে। বিতন্ডায় জড়িয়েছেন শাসক দল তৃনমুল কংগ্রেস ও বিরোধী দল বিজেপি নেতারা।
আসানসোল লোকসভা উপনির্বাচনের পদ্ম প্রার্থী অগ্নিমিত্রা পাল কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েও, বলেন, ” নট এনাফ”। অন্যদিকে আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলা আইএনটিটিইউসির সভাপতি অভিজিৎ ঘটক কমিশনের এই সিদ্ধান্তকে পক্ষপাতমুলক বলে, বেশ খানিকটা হলেও সমালোচনা করেন।


মঙ্গলবার ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে পাণ্ডবেশ্বরের বিধায়ক পেছনে দলের প্রতীক লাগানো ব্যানারের সামনে মাইক হাতে কয়েকজনের সঙ্গে বসে রয়েছেন। সেখানে তিনি বলছেন “যারা কট্টর বিজেপি, যাদেরকে হারানো যাবেনা। তাদেরকে চমকাতে হবে। বলবেন, আপনি যদি ভোট দিতে যান, আমরা ধরে নেবো বিজেপিতে ভোট দেবেন। ভোটের পর আপনি কোথায় থাকবেন। সেটা আপনার নিজের রিস্ক। আর যদি ভোট দিতে না যান, আমরা ধরে নেবো আপনি আমাদের সমর্থন করছেন। আপনি ভালোভাবে থাকুন। চাকরি করুন। ব্যবসা করুন। আমরা আপনার সঙ্গে আছি। ৪২ সেকেন্ডের এই ভিডিওটি প্রকাশ্যে চলে আসে ও সেটি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তবে ভিডিওটি কবে কার বা কোন নির্বাচনের সময় বলা হয়েছে, তা জানা যায়নি। তারপরই শোরগোল পড়ে। আসানসোলের বিজেপি প্রার্থী জেলা নির্বাচনী আধিকারিক, রাজ্য বিজেপি নেতারা কলকাতা ও কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব দিল্লিতে নির্বাচন কমিশনে গিয়ে বিধায়কের নামে নালিশ জানান।


বুধবার কমিশনের সিদ্ধান্ত জানার পরে অগ্নিমিত্রা পাল বলেন, ভালো স্টেপ। ধন্যবাদ নির্বাচন কমিশনকে। তবে,” নট এনাফ “। সাতদিনের জন্য প্রচারে নিষেধাজ্ঞা যথেষ্ট নয়। কমিশনের উচিত ছিলো ১২ এপ্রিল পর্যন্ত ঐ বিধায়কক ” হাউস এ্যারেস্ট” করে রাখা। যাতে তিনি কোথাও যেতে না পারেন। তবে এই বিধায়ক শুধু একা নন। তৃনমুল কংগ্রেসে তার মতো যারা আছে, তাদের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নেওয়া উচিত। আমরা সবসময় সবদিকে নজর রাখছি। কোন কিছু হলেই কমিশনে জানাবো। এই ঘটনায় পদ্ম প্রার্থী তৃনমুল কংগ্রেসের সুপ্রিম তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও আক্রমন করেছেন। তিনি বলেন, রাজ্য জুড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মদতে তার দলের নেতা ও কর্মীরা সন্ত্রাস চালাচ্ছে। এইসবের জন্য দায়ী একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়।


আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক বলেন, কমিশনের উচিত ছিলো যে বিধায়কের বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে, তা জবাব চাওয়া। তাকে নোটিশ করে বক্তব্য শুনে কমিশন সিদ্ধান্ত নিলে ভালো করতো। বিজেপি অভিযোগ করলো, আর নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েনিলো। এতে অবশ্যই পক্ষপাতিত্ব হয়েছে। পাশাপাশি তিনি দাবি করেন, এতে তৃনমুল কংগ্রেসেরই ভালো। দলের ভোট বাড়বে। কারণ মানুষ তো সব দেখছে।


যার ভিডিও নিয়ে এতো তোলপাড়, পান্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী এদিন সকালে বলেন, এখনো কমিশনের নির্দেশ হাতে পাইনি। তবে সংবাদমাধ্যমে জেনেছি। আমি দেশের একজন নাগরিক। সেই হিসাবে আসানসোল লোকসভা উপনির্বাচন সুষ্ঠু ভাবে করতে নির্বাচন কমিশনকে সহযোগিতা করবো ও তাদের নির্দেশ মেনে চলবো।
এদিকে, পশ্চিম বর্ধমান জেলা নির্বাচনী দপ্তর সূত্রে জানা গেছে, কমিশনের নির্দেশ এসেছে। প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।

ভাইরাল ভিডিও নিয়ে বিতর্ক,বিজেপি কর্মীদের চমকে রাখতে হবে, বুথমুখী করা যাবে না” নিদান তৃণমূল বিধায়কের, গ্রেফতারের দাবি পদ্ম প্রার্থীর

Leave a Reply