ASANSOLPANDESWAR-ANDAL

ভাইরাল ভিডিও নিয়ে বিতর্ক,বিজেপি কর্মীদের চমকে রাখতে হবে, বুথমুখী করা যাবে না” নিদান তৃণমূল বিধায়কের, গ্রেফতারের দাবি পদ্ম প্রার্থীর

আসানসোল লোকসভা উপনির্বাচন নিয়ে রাজনৈতিক চাপান উতর

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২৯ মার্চঃ ভোটের দিন বিজেপি কর্মীদের বুথ পর্যন্ত যেতে দেওয়া যাবে না। তাদের চমকে রাখতে হবে ( Controversial Speech )। এমনই নিদান পাণ্ডবেশ্বরের তৃণমূল কংগ্রেসের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর ( TMC MLA Narendranath Chakraborty ) । আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রাক্কালে তৃণমূল কংগ্রেসের এক কর্মীসভায় নরেন্দ্রনাথ চক্রবর্তীর এই বক্তব্যের একটি ভিডিও ভাইরাল হয়ে যায় সোমবার রাতে। তবে এই বক্তব্যটি গত বিধানসভা ভোটের, নাকি পুরনিগম ভোটের নাকি এই লোকসভা উপনির্বাচনের প্রেক্ষিতে তা অবশ্য স্পষ্ট নয়। এই ভিডিও সত্যতা যাচাই করা হয় নি। কিন্তু এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় বিজেপি আইটি সেলের পক্ষ থেকে ভাইরাল করা হয়েছে।

Source social media

আর দাবি করা হয়েছে এটি লোকসভা উপনির্বাচনকে সামনে রেখে করা একটি রুদ্ধদ্বার বৈঠক। যা হয়েছিল পাণ্ডবেশ্বর দলীয় কার্যালয়ে। সেখানেই তিনি এমন কথা বলেছেন। এই বক্তব্যের তীব্র নিন্দা করেছে বিজেপি নেতৃত্ব। নির্বাচন কমিশনের কাছে তারা অভিযোগ করেছে বলে মঙ্গলবার দুপুরে আসানসোলের ইভলিং লজে এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। একইসঙ্গে পদ্ম প্রার্থী বলেন, আমরা শাসক দলের এই বিধায়কের নামে এফআইআর করেছি। দাবি জানাচ্ছি, তাকে গ্রেফতার করা হোক।


ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে পাণ্ডবেশ্বরের বিধায়ক মাইক হাতে বসে রয়েছেন। সেখানে তিনি বলছেন “যারা কট্টর বিজেপি, যাদেরকে হারানো যাবেনা। তাদেরকে চমকাতে হবে। বলবেন, আপনি যদি ভোট দিতে যান, আমরা ধরে নেবো বিজেপিতে ভোট দেবেন। ভোটের পর আপনি কোথায় থাকবেন। সেটা আপনার নিজের রিস্ক। আর যদি ভোট দিতে না যান, আমরা ধরে নেবো আপনি আমাদের সমর্থন করছেন। আপনি ভালোভাবে থাকুন। চাকরি করুন। ব্যবসা করুন। আমরা আপনার সঙ্গে আছি। ৪২ সেকেন্ডের এই ভিডিওটি প্রকাশ্যে চলে আসে ও সেটি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।


এই বক্তব্যের পাণ্ডবেশ্বরের প্রাক্তন বিধায়ক, বিজেপি নেতা, তথা আসানসোল লোকসভা উপনির্বাচনের ইলেকশন কনভেনার জিতেন্দ্র তিওয়ারি তীব্র নিন্দা করেছেন। তার কথায়, এই বক্তব্যই বোঝা যাচ্ছে, আসানসোলের মানুষ যদি ভোট দেওয়ার সুযোগ পান, তাহলে ওনারা হারবেন এটা নিশ্চিত। জিতেন্দ্র তেওয়ারির আরো কটাক্ষ উনি তো অনুব্রত মণ্ডলের শিষ্য। কয়েকদিন দিন পর গুরু জেলে যাবেন। বিধায়কের উদ্দেশ্যে তার হুঁশিয়ারি গুরুর সঙ্গে লুডো খেলার জন্য হয়তো আপনাকেই যেতে হতে পারে। তাই এসব কথাবার্তা না বলাই ভালো। উল্লেখ্য আসানসোল লোকসভা উপনির্বাচনের ইতিমধ্যেই 133 কম্পানি কেন্দ্রীয় বাহিনীর মোতায়েন হয়েছে। যদিও বিজেপি প্রার্থী 200 থেকে 250 কেন্দ্রীয় বাহিনী দাবি করেছেন। তারা বারবার অভিযোগ করেছেন ভোটাররা নিজের ভোট নিজে দিতে পারলেই বিজেপির জয় নিশ্চিত। এই ঘটনার মধ্য দিয়ে আবার রাজনৈতিক উত্তেজনা ছড়াল আসানসোলে।


যার বক্তব্য নিয়ে এতো শোরগোল সেই পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর দাবি তিনি ভাইরাল টাইরাল কিছু বুঝেন না। এটা কোন সময়ের তার মনে নেই। তিনি দায় চাপিয়েছেন প্রাক্তন বিধায়ক বর্তমান বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারির ওপর। তার দাবি জিতেন্দ্র তওয়ারি যখন বিধায়ক ছিলেন, তার দলে ছিলাম। তখন উনি উঁচু দরের নেতা ছিলেন। তখন তিনি ওইসব নির্দেশ দিতেন।আমরা নিচুতলার কর্মী এইসব পালন করতাম।
অন্যদিকে পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায় বলেন যদি এই ধরনের বক্তব্য পান্ডবেশ্বরের বিধায়ক দিয়ে থাকেন তা নিন্দনীয়। গোটা বিষয়টি দল খতিয়ে দেখবে বলে তিনি জানান।

Leave a Reply