ASANSOL

রানীগঞ্জ এলাকায় নির্বাচনী প্রচারে পৌঁছে দল তৃণমূলকে বিভিন্নভাবে কটাক্ষের সুরে আক্রমণ করলেন অগ্নিমিত্রা

বেঙ্গল মিরর, রানীগঞ্জ,চরণ মুখার্জী : বিজেপির মহিলা নেত্রী তথা আসানসোল দক্ষিণের বিধায়ক এবার লোকসভার উপ-নির্বাচনে সাংসদ পদের জন্য নির্বাচনী ময়দানে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। আর  এবারের প্রতিদ্বন্দ্বিতার সময়কালে প্রত্যহই নিত্যনতুন কথা তুলে ধরে, সংবাদ শিরোনামের মধ্যে থাকতে দেখা গেছে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালকে।

শনিবারও একইভাবে খনি শহর রানীগঞ্জ এলাকায় নিজের নির্বাচনী প্রচারে পৌঁছে রাজ্যের শাসক দল তৃণমূলকে বিভিন্নভাবে কটাক্ষের সুরে আক্রমণ করলেন অগ্নিমিত্রা। এদিন রানীগঞ্জের রানিসায়ের এলাকা থেকে হুড খোলা গাড়িতে চেপে তিনি তার নির্বাচনী প্রচার শুরু করেন, বিজেপির কর্মী-সমর্থকেরা তাকে পাগড়ি পরিয়ে সম্মানিত করে ঢাকঢোল বাজিয়ে চালাল নির্বাচনী প্রচার।

তবে প্রচারের আগেই তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন বারাবনি তে পৌঁছে হঠাৎ করে কেন তিনি আসানসোল কর্পোরেশনের মেয়র বিধান উপাধ্যায় র কাছে গিয়েছিলেন, আপনারা আপনাদের মত কাজ করুন আমরা আমাদের মতো কাজ করব, তার দাবি আপনারা শাসকদল আপনারা  বিরোধী-শূন্য রাজনীতি করতে চান, মাননীয়া মুখ্যমন্ত্রী বিরোধীশূন্য রাজনীতি করতে চান, যার জন্য এসেম্বলির মধ্যে আমাদের বিধায়কদের মারা হয়, সেগুলো তো চলবে না, তাঁর জন্যই তাকে বলেছি বলেই জানান দিয়ে তিনি বলেন, বিধানদা আপনারা তো বলছেন আপনারা মেয়েদের সম্মান করেন, কিন্তু যিনি ইনচার্জ হয়ে এসেছেন আসানসোলে কল্যাণ বন্দ্যোপাধ্যায়, তিনি কি মহিলাদের সম্মান করেন ? তিনি পায়ের নূপুর নিয়ে কথা বলছেন, কখনো টিপ নিয়ে কথা বলছেন, ভারতীয় নারীর কপালের টিপ থাকবে এটাই তো স্বাভাবিক, বলে তিনি দাবি করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায় পার্সোনাল অ্যাটাক করছেন, আমিও চাইলে ওনাকে ব্যক্তিগত আক্রমণ করতে পারতাম কিন্তু বলবো না, আমি সেরকম শিক্ষা পায়নি।

এই বলে তিনি জানান আপনি হয়তো মহিলাদের সম্মান করেন, কিন্তু আপনার দল করে না মহিলাদের সম্মান। এই দাবি করে তিনি জানান পার্ক স্ট্রিটের ধর্ষণের ঘটনার কথা, 11 বছরের মেয়ের ওপর নির্যাতনের ঘটনা, মালদাতে কপালে বন্দুক ঠেকিয়ে গণধর্ষণের ঘটনা, বীরভূমের রামপুরহাট এর ঘটনা,এসব নিয়ে সরব হয়ে তিনি মহিলা নির্যাতনের কথা তুলে ধরেন।

এদিন তিনি অভিযোগের সুরে জানান ভোটারদের প্রভাবিত করার চেষ্টা চালাচ্ছেন মন্ত্রি মলয় ঘটক ও অনুব্রত মণ্ডল, তার দাবি নির্বাচনী সময় কালে কেউই লাল বাতি লাগানো গাড়ি চড়ে নির্বাচনী প্রচার করতে যেতে পারে না, অথচ দেখা যাচ্ছে বিভিন্ন অংশে নির্বাচনী প্রচারে লালবাতি গাড়িতে যাচ্ছেন মন্ত্রি মলয় ঘটক ও অনুব্রত মণ্ডল, বিষয়টি নিয়ে তিনি নির্বাচন কমিশনে লিখিতভাবে অভিযোগ করবেন বলে জানিয়েছেন। তার দাবি এর দ্বারা ভোটাররা প্রভাবিত হতে পারে, তাই এ বিষয়গুলি অবিলম্বে বন্ধ করার দাবি জানাবেন বলেই জানিয়েছেন তিনি।

শনিবার এমনই সব বক্তব্য রাখার পর তিনি হুডখোলা গাড়িতে চেপে নির্বাচনী প্রচার পর্ব চালিয়ে যান, রানীগঞ্জের সিয়ারসোল রাজবাড়ি, রাম বাগান, শিশু বাগান, সহ রানীগঞ্জ বাজার এলাকার বিভিন্ন অংশে কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে প্রচারে ব্যস্ত থাকতে দেখা যায় অগ্নিমিত্রা পাল কে। বেশ কয়েকটি অংশে তিনি মন্দির, গুরুদুয়ারা পৌঁছে পুজো পর্ব সম্পন্ন করে মানুষজনদের সঙ্গে কথা বলে নিজের নির্বাচনী প্রচার করেন। তবে সমগ্র এই নির্বাচনী প্রচার কে ঘিরে ঢাকঢোল বাজিয়ে কর্মী-সমর্থকরা বাজারের বিভিন্ন প্রান্তে তাদের প্রচার কর্মসূচি চালিয়ে যান শনিবার দিনভর। ঢাক ঢোল বাজানোর প্রসঙ্গ নিয়ে যদিও অগ্নিমিত্রা পাল নিজের বক্তব্যে জানান স্কুলের সামনে গেলে বা স্কুল থেকে দূরে বা কাছে রইল তারা ঢাকঢোল বাজানো বন্ধ করবেন, কারণ তিনি চান না স্টুডেন্টদের পরীক্ষার মধ্যে কোনো প্রভাব পড়ে, তার দাবি  তাদের ভাই-বোনেদের অসুবিধার কথা বোঝেন তিনি।

Leave a Reply