RANIGANJ-JAMURIA

নতুন দিশা দেখাতে পারে একমাত্র বাম সংগঠন : পার্থ মুখার্জী

বেঙ্গল মিরর,রানীগঞ্জ, চরণ মুখার্জী :নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে ততোই ভোট প্রচারের বহর বেড়েই চলেছে খনি অঞ্চল শিল্পাঞ্চলে। বুধবার খনি শহর রানীগঞ্জে প্রচারে ব্যস্ত ছিলেন সিপিআইএম প্রার্থী পার্থ মুখার্জী, আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে ভোট প্রচারের জন্য তিনি রানীগঞ্জের 90 নম্বর ওয়ার্ডের চীন কুঠি মোড় থেকে কুমোর বাজার হয়ে, হিল বস্তি, সংলগ্নতা রাজার বাঁধ সহ বেশ কয়েকটি এলাকায় তিনি প্রচার সারেন। সঙ্গে ছিলেন রানীগঞ্জের প্রাক্তন বিধায়ক রুনু দত্ত, 90 নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর মাগারাম বাউরী, অনুপ মিত্র প্রমূখ।

তারা এদিন লাল পতাকা উড়িয়ে, লাল বেলুন সুসজ্জিত করে টোটোতে মাইক বেঁধে দিকে দিকে প্রচার চালালেন । এদিন পথসভা করে মাঝে মাঝেই বেশ কয়েকটি অংশে পার্থ মুখার্জী কেন বামেদের ভোট, কি কারণে তাদের নির্বাচিত করবেন, সেসব বিষয় গুলি মাইক দ্বারা প্রচার করেন। এদিন পার্থ মুখার্জী তার বক্তব্যে স্পষ্ট ভাষায় জানান দলবদল আর নীতি বাদলের কারণে এবারের নির্বাচন। শুধুমাত্র এক পাটি থেকে অন্য পার্টিতে চলে যাওয়ায় এত বড় এক কর্মকান্ড, উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময়কালে হচ্ছে নির্বাচন। কোনো রাজনৈতিক দলের এমনটা করার অধিকার থাকা উচিত নয় বলে তিনি দাবি করেন। তার কথায় একমাত্র বাম সংগঠন রয়েছে যারা এলাকার মানুষজনের কর্মসংস্থানের কথা, উন্নয়নের কথা, দিকে দিকে বন্ধ কল-কারখানা খোলার জন্য সরকারকে চাপ দিয়ে কল কারখানা খোলার উদ্যোগ নিয়েছে।

তিনি এ প্রসঙ্গে পূর্বের সাংসদ বংশগোপাল চৌধুরী, বাসুদেব আচারিয়া সহ আরো বেশ কয়েকজন সাংসদের কথা তুলে ধরে জানান বংশগোপাল চৌধুরীর সময় কালে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ এর পক্ষ থেকে আসানসোল, রানীগঞ্জ, জামুড়িয়া, দুর্গাপুর,কুলটি সহ বিস্তীর্ণ অংশে একটার পর একটা শিল্পতালুক গড়ে না তুললে সমগ্র এলাকার হাল বেহাল হয়ে যেত। সেই সময় কালে একটার পর একটা শিল্পতালুক গড়ে তোলার পর, আর নতুন করে কোন শিল্প কলকারখানা এলাকায় হয়নি।

তার দাবি এলাকায় বেশ কিছু শিল্প-কলকারখানা এরই মধ্যে বন্ধ হয়েছে, কিন্তু নতুন করে কল কারখানা খোলার কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি রাজ্যের শাসক দল থেকে শুরু করে কেন্দ্রের মোদি সরকার কে। তারা শুধু একটার পর একটা রাষ্ট্রায়ত্ত কল কারখানাকে কোথাও বেসরকারিকরণ কোথাও বা ক্ষতির মুখে যাচ্ছে এই অজুহাত দেখিয়ে বন্ধ করার উদ্যোগ নিয়েছে। যার ফলে ধীরে ধীরে কর্মসংস্থান শেষ হয়ে গেছে। বেকার যুবকরা আজ অসহায়। পার্থ মুখার্জী ডাবিং বেকার যুবকদের কর্মসংস্থানের নতুন দিশা দেখাতে পারে একমাত্র বাম সংগঠন, কারন তারাই জানে মানুষের অধিকার পাওয়ার জন্য দীর্ঘ আন্দোলন করতে। বুধবার এমনই সব দাবি করে পথসভায় প্রচার ময়দান সরগরম করলেন পার্থ মুখার্জী।

Leave a Reply