ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

ট্রেনে কাটা পড়ে মারা গেলেন রেলকর্মী, ভোটের ট্রেনিং এর জন্য আসানসোল যাচ্ছিলেন

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- চিত্তরঞ্জন রেল স্টেশনে ট্রেনে কাটা পড়ে ভয়ানক মৃত্যু ঘটলো এক রেল কর্মীর । এই ঘটনায়
সমস্ত চিত্তরঞ্জন জুড়ে শোকের ছায়া নেমে পড়েছে।ঘটনার সম্পর্কে জানা যায় । আজ ৬ এপ্রিল বুধবার সকাল ছ’টা নাগাদ চিত্তরঞ্জন এর বাসিন্দা এক রেলকর্মী নাম সন্তোষ যাদব (৩৫) ভোটের ট্রেনিং নেওয়ার জন্য ট্রেন ধরতে চিত্তরঞ্জন স্টেশনে যান।কিন্তু সন্তোষ বাবু
স্টেশনের কাছাকাছি পৌঁছাতেই সে সময় জসিডি- আসানসোল লোকাল ট্রেনটি ছেড়ে দিয়েছে।কিন্তু ভোটের প্রশিক্ষণে যাতে পৌঁছাতে দেরি না হয় সেজন্য তড়িঘড়ি করে দৌড় লাগিয়ে ট্রেনটি ধরার চেষ্টা করেন সন্তোষ বাবু।কিন্তু ট্রেনের হাতল ধরতে গিয়ে হাত পিছলে ট্রেনের তলায় ঢুকে যায়।কিন্তু মুহুর্তের মধ্যে ওই ব্যক্তির ট্রেনের নীচে চাপা পড়ে দেহ খন্ড বিখন্ড হয়ে পড়ে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয় ওই ব্যক্তির।
তবে দীর্ঘক্ষণ ধরে রেললাইনে ওই রেলকর্মীর দেহ পড়ে থাকলেও চিত্তরঞ্জন রেল প্রশাসন এর তরফে দেহটি তোলার বাবস্থা করেননি প্রায় ঘন্টা খানেক পর দেহ তুলে জামতাড়া জেলা হাসপাতালে পাঠানো হয় ।

file photo

চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার ১৬ নম্বর শপের কর্মী সন্তোষ যাদব থাকতেন চিত্তরঞ্জন শহরের পাঁচের পল্লী এলাকার ৩৭ নম্বর রাস্তার আবাসনে । তার আদি বাড়ি বিহারের মুঙ্গেরে ,তিনি চিত্তরঞ্জনে একাই থাকতেন । এই ঘটনায় মারাত্মক ক্ষোভ প্রকাশ করে সিএলডব্লুর ইন্টাক এনএফআইআর নেতা ইন্দ্ৰজিৎ সিং বলেন চিত্তরঞ্জন রেল কর্মীদের একটি অংশকে বারে বারে ভোটের ডিউটিতে পাঠানো হয়।অত্যন্ত অমানবিক । ইন্দ্ৰজিৎ বাবু বলেন আগামীকাল সামগ্রিক বিষয়টি নিয়ে চিত্তরঞ্জন রেল কারখানার চিফ পার্সোনেল অফিসারের কাছে তারা প্রতিবাদ জানাবেন । তিনি বলেন শুধুমাত্র ভোটের ডিউটিতে যাওয়ার কাগজ ধরিয়ে দিয়েই চিত্তরঞ্জন রেল প্রশাসন দায়িত্ব সারছে । তাদের যাওয়া আসা কিংবা সুবিধা অসুবিধার বিষয়গুলি নিয়ে কোনরকম মাথা ঘামাচ্ছে না ।এই নিয়ে লিখিত অভিযোগ তারা রেল কর্তৃপক্ষকে দিয়েছেন কিন্তু কেউ কর্ণপাত করেনি । এ বিষয়ে রেলকর্মীরা যথেষ্ট বিক্ষুব্ধ হয়ে আছেন বলে তিনি মন্তব্য করেন ।

Leave a Reply