ASANSOL

কেন্দ্রের কাছে বাংলার পাওনা ৯০ হাজার কোটি টাকা: ফিরহাদ হাকিম

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোলের রেলপার এলাকায় আয়োজিত ইফতার পার্টিতে যোগ দিলেন রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। ওই সময় তিনি আসানসোল লোকসভা উপনির্বাচনের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার পক্ষে প্রচার করেন। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক, রাজ্য তৃণমূল সচিব ভি. শিবদাসন ওরফে দাসু, ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, ওয়াসিম-উল-হক, সাহিত্যিক আজিজ বার্নি, তৃণমূল নেতা আবু কারনাইন প্রমুখ।

এই উপলক্ষে নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ইউপি ও বিহারের মতো বিভক্ত নয়, ধর্মান্ধদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পর্যন্ত যতদিন রয়েছেন রাজ্যে সাম্প্রদায়িক শক্তির স্থান নেই। এই নির্বাচন আপনাদের এমন মানুষদের জবাব দেওয়ার সুযোগ। মুখ্যমন্ত্রীর কাজকে সমর্থন করুন।

কেন্দ্রীয় মন্ত্রীর দুর্নীতির অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, কেন্দ্রের সিএজি অডিট আছে, শুধু মুখে কথা বললে দুর্নীতি হয় না। কেন্দ্রের অর্থ অপব্যবহারের প্রমাণ দেখান। কেন্দ্র থেকে বিহারের মন্ত্রীরা আসেন রাজনীতি করতে, আসেন প্রচারে। শুধু বলে দুর্নীতি হয় না, অডিটের মাধ্যমে দেখান। কেন্দ্রের কাছে বাংলার ৯০ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে বলে অডিটে দেখা গিয়েছে। এটা ভিক্ষা নয়, কেন্দ্র যে কর আদায় করে, তাতে অধিকার আছে পশ্চিমবঙ্গ সরকারের।

Leave a Reply