ASANSOL

আসানসোল শিল্পাঞ্চলে রামনবমী সাড়ম্বরের সঙ্গে পালিত হলো, নিশ্ছিদ্র নিরাপত্তা, বিশাল সংখ্যায় মোতায়েন পুলিশ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ১০ এপ্রিলঃ গত দুবছর করোনার কারণে পালন করা সম্ভব হয়নি। তাই এবার করোনা বিধি উঠে যাওয়ায় রামনবমী পালন করার আলাদা ও বাড়তি উৎসাহ আগে থেকেই ছিলো। কিন্তু দুদিন পরে আগামী ১২ এপ্রিল মঙ্গলবার আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন রয়েছে। তাই রবিবার রামনবমীর মিছিল ও আখড়া বার করা যাবে কি না, তা নিয়ে অনিশ্চয়তা ছিলো। কেননা আসানসোলে এই মুহুর্তে নির্বাচনের জন্য মডেল কোড অফ কনডাক্ট বা আদর্শ আচরণ বিধি লাঘু রয়েছে। পাশাপাশি সবকিছুই এখন জাতীয় নির্বাচন কমিশনের আওতায়। রবিবার সন্ধ্যাতেই শেষ হয়েছে।


শেষ রামনবমীর পুজো মিছিল ও মিছিল করার অনুমতি দেওয়া হয়। এদিন সকাল থেকে বলতে গেলে আসানসোল শহর সহ গোটা শিল্পাঞ্চলের এলাকা ও পাড়ায় পুজো হয়েছে। কোথাও প্যান্ডেল বেঁধে মূর্তি এনে পুজো হয়েছে। রাস্তায় লাগানো হয়েছে বড় পতাকা ও ছোট ঝান্ডা। বিকেলে বেরোয় রামনবমীর মিছিল ও আখড়া।
ভোটের দুদিন আগে রামনবমীকে কেন্দ্র করে কোথাও যাতে কোন ঘটনা না ঘটে তারজন্য নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা করা হয়। রাজ্য পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছিলো কমব্যাট ফোর্স, রেফ, হোমগার্ড ও আমর্ড ফোর্সকেও। রাখা হয়েছিলো ভোটের জন্য আসা কেন্দ্রীয় বাহিনীকেও।


আসানসোল দূর্গাপুর পুলিশের তরফে বলা হয়েছে, কোথাও কোন সমস্যা হয়নি। কড়া নজরদারি ছিলো সব জায়গায়।
এই প্রসঙ্গে রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক বলেন, করোনার জন্য গত দুবছর রামনবমী পালন করা হয় নি। তাই এবার উৎসাহ উদ্দীপনা একট বেশি ছিলো।

Leave a Reply