ASANSOL

উপনির্বাচনের আগে লিফলেট নিয়ে তোলপাড়, কমিশন ও থানায় অভিযোগ দায়ের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১১ এপ্রিলঃ আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের ঠিক ২৪ ঘণ্টা আগে সোমবার সংবাদপত্রের মাধ্যমে বিলি করা একটি লিফলেটকে নিয়ে দিনভর তোলপাড় হল শহর তথা শিল্পাঞ্চল । এই ঘটনায় তৃণমূল কংগ্রেসকে দায়ী করে তিন বিরোধী দল বিজেপি, কংগ্রেস ও সিপিএমের তরফে এই লিফলেট নিয়ে নির্বাচন কমিশন ও আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ দায়ের করেছে।


বিজেপির প্রার্থী অগ্নিমিত্রা পল সোমবার বিকেলে অভিযোগ করে বলেন, এদিন সকালে শিল্পাঞ্চলের বিভিন্ন সংবাদপত্রের মধ্যে দিয়ে একটি লিফলেট বিলি করা হয়েছে। তাতে বলা হয়েছে তৃণমূল কংগ্রেসের প্রার্থী বিপুল শতাংশ ভোট পাচ্ছে। আমরা বিরোধী দলের প্রার্থীরা কম শতাংশ ভোট পাচ্ছেন। এটা নির্বাচন বিধি ভঙ্গ করেছে। শুধু নয় তৃণমূল কংগ্রেস পরিকল্পিত ভাবে চক্রান্ত করেছে ভোটারদের বিভ্রান্ত করার জন্য। আমরা পুরো বিষয়টি নির্বাচন কমিশনের দপ্তরে অভিযোগ জানিয়েছে ও একই সঙ্গে আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ করেছি। যারাই কাজ করেছেন তাদের খুঁজে বার করতে হবে বলে দাবি করেন বিজেপি প্রার্থী ও তিনি তৃণমুল কংগ্রেসকেই দায়ী করেন।


অন্যদিকে সিপিএমের প্রার্থী পার্থ মুখোপাধ্যায় বলেন, তৃণমূল নিশ্চিত হয়েছে তারা হারছে। তাই ভোটারদের বিভ্রান্ত করতে নিয়ম ভেঙে এসব করেছে। আমরাও নির্বাচন কমিশন অভিযোগ করেছি। পাশাপাশি থানাতে অভিযোগ পাঠিয়েছি। কংগ্রেসের প্রার্থী প্রসেনজিৎ পুইতুন্ডি একই ধরনের অভিযোগ করেন।
অন্যদিকে তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির পশ্চিম বর্ধমান জেলা সভাপতি অভিজিৎ ঘটক বলেন, তৃণমূল কংগ্রেসের এর সঙ্গে কোন সম্পর্ক নেই। এটা বিরোধী দলের অপপ্রচার। তারা ভোটে হারবে জেনে এই সব অপপ্রচার করছে।

Leave a Reply