ASANSOL

Asansol : কড়া নজরদারি কমিশনের, সব বুথে কেন্দ্রীয় বাহিনী, ৫১ শতাংশ বুথে ওয়েব কাস্টিং

তিনটি ডিসিআরসি থেকে ভোট কর্মীরা গেলেন বুথে

বেঙ্গল মিরর, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ১১ এপ্রিলঃ ( Asansol Live News Today In Bangla) আজ মঙ্গলবার আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন। তার জন্য পুরোপুরি প্রস্তুতি সারা হয়েছে জাতীয় নির্বাচন কমিশনের তরফে। সোমবার সকাল থেকে ভোট কর্মীরা ইভিএম সহ অন্যান্য ভোটের সরঞ্জাম ও কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে ২১০২ বুথের উদ্দেশ্যে রওনা হন তিনটি ডিসিআরসি থেকে। আসানসোল লোকসভা কেন্দ্রের জন্য আসানসোল পলিটেকনিক কলেজ, আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজ ও রানিগঞ্জ এসকেএস পাবলিক স্কুলে ডিসিআরসি কেন্দ্র করা হয়েছে। এদিন সকাল থেকেই সেই তিনটি ডিসিআরসিতে একে একে ভোট কর্মীরা আসতে শুরু করেন। ভোট গ্রহণের উপকরণ ও ইভিএম ভোটকর্মীরা নির্ধারিত কাউন্টার থেকে নিয়ে নেওয়ার পর তা পরীক্ষা শেষে পুলিশ টিমের সঙ্গে বুথের দিকে রওনা হন ।


আসানসোল পলিটেকনিক কলেজের ডিসিআরসি থেকে জামুরিয়া ও বারাবনি বিধানসভা, আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে আসানসোল উত্তর, আসানসোল দক্ষিণ এবং কুলটি ও রানিগঞ্জের এসকেএস পাবলিক স্কুলের ডিসিআরসি থেকে রানিগঞ্জ ও পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হন। প্রতিটি বুথে একজন করে প্রিসাইডিং অফিসার, প্রথম, দ্বিতীয়, তৃতীয় ভোট কর্মী সহ মোট চারজন থাকবেন। মোট ১০ হাজার ৩২৭ জন ভোটকর্মী উপনির্বাচনের দায়িত্বে রয়েছেন। উল্লেখ্য, ১০২৭ টি ভোটকেন্দ্রের মধ্যে ১৮৭৮ টি ভোট প্রধান বা মেন বুথ ও ২২৪ টি অক্সিলারি বুথ সহ মোট ২১০২ টি বুথ রয়েছে। সব বুথে মোতায়েন করা হবে কেন্দ্রীয় বাহিনী। রাজ্য পুলিশকে কোন বুথে রাখা হবে না জাতীয় নির্বাচন কমিশন আগেই জানিয়ে দিয়েছে।

প্রার্থীর সংখ্যা ৮, সরাসরি চতুর্মুখী লড়াই চার প্রধান দলের

আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে লড়াইয়ে জন্য মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন ৮ জন প্রার্থী। কারোর মনোনয়ন পত্র বাতিল না হওয়ায় ও কেউ মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় ১২ এপ্রিলের উপনির্বাচনের লড়াইয়ে রয়েছেন ৮ জনই। তার মধ্যে রয়েছেন কমিশন স্বীকৃত চার দলের প্রার্থী। তারা হলেন তৃনমুল কংগ্রেসের শত্রুঘ্ন সিনহা, বিজেপির অগ্নিমিত্রা পাল, সিপিএমের পার্থ মুখোপাধ্যায় ও কংগ্রেসের প্রসেনজিৎ পুইতুন্ডি।

বাকি চারজন হলেন ভারতীয় ন্যায় অধিকার রক্ষা পার্টির জগদীশ মন্ডল ও তিনজন নির্দল প্রার্থী সান্নি কুমার সাউ, প্রভু কুমার সাউ ও অমিতাভ নস্কর।
বলা যেতে পারে, ১২ এপ্রিল হতে চলা আসানসোল লোকসভার উপনির্বাচনে ৮ জন প্রার্থীর মধ্যে সরাসরি লড়াই বা চতুর্মুখী লড়াই হবে চার প্রধান দলের প্রার্থীদের মধ্যে।

Leave a Reply