ASANSOL

আসানসোলে ভোট গণনা ১১টি হলের ১৩৭ টি টেবিলে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : ( ASANSOL NEWS live today) আসানসোল লোকসভা উপনির্বাচনের ভোট গণনা আগামীকাল অর্থাৎ ১৬ এপ্রিল আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে অনুষ্ঠিত হবে। গণনা কেন্দ্রে থাকবে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা, ভিতরের নিরাপত্তা ব্যবস্থায় কেন্দ্রীয় আধা-সামরিক বাহিনী মোতায়েন থাকবে। গণনাকেন্দ্রে যাওয়ার জন্য নির্বাচন কমিশনের দেওয়া পরিচয়পত্র ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। সকাল আটটায় ভোট শুরু হবে। আসানসোল লোকসভা কেন্দ্রের অধীনে ৭ টি বিধানসভা রয়েছে। প্রতিটি বিধানসভার জন্য পৃথক ভোট গণনা হবে। গণনা কেন্দ্রের ভিতরে মোবাইল ফোন, নেশাজাতীয় দ্রব্য, জলের বোতল ইত্যাদি বহনে নিষেধাজ্ঞা থাকবে।

সর্বোচ্চ ১৮ রাউন্ডের গণনা হবে কুলটি, পাণ্ডবেশ্বর ১৪ রাউন্ড গণনা হবে, আসানসোল উত্তর ১৫ রাউন্ড, রানিগঞ্জ, আসানসোল দক্ষিণ, জামুরিয়া এবং বারাবনীতে ১৬ রাউন্ডে গণনা হবে। পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রে মোট ২৬৫ টি বুথ রয়েছে। এখান থেকে আসা ইভিএম থেকে ভোট গণনা চলবে ১৪ রাউন্ডে দুটি হলে ১০-১০ মোট ২০ টি টেবিলে। রানিগঞ্জে মোট ৩০৬ টি বুথ রয়েছে। এখানে মোট ২০ টি টেবিল সহ দুটি হলে ১৬ রাউন্ড ধরে গণনা চলবে। জামুরিয়া বিধানসভায় ২৬৯ টি বুথ রয়েছে।এখানে একটি হলে ১৭ টি টেবিল ১৬ রাউন্ডের জন্য চলবে।আসানসোল দক্ষিণ বিধানসভায় মোট ৩৪১ টি বুথ রয়েছে। দুটি হলে ১১-১১
মোট ২২ টি টেবিলে ১৬ রাউন্ড ধরে গণনা চলবে। আসানসোল উত্তর বিধানসভায় সর্বাধিক ৩৪৭ টি বুথ রয়েছে। এখানে দুটি হলে ১২-১২ মোট ২৪ টি টেবিলে ১৫ রাউন্ড ধরে গণনা চলবে। বারাবনি বিধানসভায় ২৭২টি বুথ রয়েছে। এখানে একটি হলের ১৭ টি টেবিলে ১৬ রাউন্ড পর্যন্ত গণনা হবে। কুলটি বিধানসভা কেন্দ্রে মোট ৩০২ টি বুথ রয়েছে। ১৭ টেবিলে ১৮ রাউন্ডের জন্য গণনা চলবে। এছাড়া ইটিবিপিএস ও পোস্টাল ব্যালট গণনার জন্য ৭ বিধানসভার জন্য ৭ টি হল এবং প্রতিটি হলে ৬ টি টেবিলের ব্যবস্থা করা হয়েছে।

ইভিএম দিয়ে ভোট গণনা ১১টি হলের ১৩৭ টি টেবিলে এবং ৭ টি হলে ৪২ টি টেবিলে
ইলেকট্রনিকলি ট্রান্সমিটেড পোস্টাল ব্যালট সিস্টেম (ইটিবিপিএস/ETBPS) এবং পোস্টাল ব্যালট গণনা করা হবে। প্রতিটি টেবিলে প্রার্থীর শুধুমাত্র একজন প্রতিনিধি উপস্থিত থাকবেন। পোস্টাল ব্যালট ও ইভিএম গণনা একই সঙ্গে শুরু হবে। প্রতিটি হলের বিভিন্ন টেবিলে ধারাবাহিকভাবে গণনা চলবে। ৩০ মিনিট পর থেকে ট্রেন্ড আসতে শুরু করবে। সকাল ১১টা নাগাদ পরিস্থিতি পরিষ্কার হয়ে যাবে যে আসানসোলের সাংসদ হিসেবে কাকে সমর্থন দিয়েছেন মানুষ। গণনা কেন্দ্রের ১০০ মিটারের মধ্যে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ১০০ মিটারে প্রথম ব্যারিকেডে জেলা পুলিশ মোতায়েন, তারপরে দ্বিতীয় এবং তৃতীয় স্তরে, কেন্দ্রীয় বাহিনীর কর্মীদের দায়িত্ব থাকবে।

Leave a Reply