DURGAPUR

বিজেপির ঘরছাড়া নিয়ে কটাক্ষ , ব্লকের নতুন জয়ী প্রার্থীদের রাজনৈতিক পাঠ তৃণমূলের জেলা সভাপতির

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী ও রাজা বন্দোপাধ্যায়ঃ পঞ্চায়েত নির্বাচনের ফল বেরোনোর পর থেকেই একবারে অন্য পথে হাঁটছে পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেস। দলের তরফে করা হয়নি কোন বিজয় মিছিল।
এবার এই জেলার শাসক দলের জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী দিলেন রাজনৈতিক পাঠ দিলেন নতুন বিজয়ী প্রার্থীদের।
পশ্চিম বর্ধমান জেলার দলের সংগঠনকে নতুন করে ঢেলে সাজাতে পঞ্চায়েতে জয়ী প্রার্থীদের নিয়ে সাংগঠনিক আলোচনা সভা করা হলো সোমবার। জেলার কাঁকসা ব্লকের সংগঠনকে সুদৃঢ় শক্তিশালী করে তুলতে কাঁকসার সাতটি এলাকার সব জয়ী প্রার্থীদের নিয়ে আলাদা আলাদা করে দুটি সাংগঠনিক সভা করা হলো। প্রথম সভাটি করা হয় মলানদিঘি, গোপালপুর, আমলাজোড়া এই তিনটি এলাকাকে নিয়ে গোপালপুর নান্দনিক হলে। আর দ্বিতীয় সভাটি হলো বনকাটি, বিদবিহার ,ত্রিলোকচন্দ্রপুর ও কাঁকসা এলাকা নিয়ে।


সভায় জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী প্রতিটি বিজয়ী প্রার্থীকে আগামী দিনে সুষ্ঠু ও স্বচ্ছ পঞ্চায়েত পরিষেবা প্রদানের কথা বলেন। হুঁশিয়ারির সঙ্গে তিনি জানান, কাঁকসা ব্লকে কোন গোষ্ঠীদ্বন্দ্ব বরদাস্ত করা হবে না। কোনভাবেই কোন সমাজবিরোধীদেরকে কোথাও কোন স্থান দেওয়া যাবে না।
পরে এক সাক্ষাৎকারে জেলা সভাপতি বলেন, এই পশ্চিম বর্ধমান জেলার প্রতিটি ব্লকে আমার দলের কর্মীরা সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে। এই কাঁকসা ব্লকেই সবচেয়ে বেশি ১৬ আক্রান্ত। আর বিজেপি কিছু করতে না পেরে দলের কর্মীরা ” ঘরছাড়া ‘ বলে নাটক করছে। সাংবাদিকদের ডেকে নিয়ে গিয়ে দেখাচ্ছে। আমি তো গতকালই চ্যালেঞ্জ করে বলেছিলাম কোথাও কে ঘরছাড়া আছে, আমাকে বলুক। আমি নিজে তাকে ঘরে ফেরানোর ব্যবস্থা করবো। তিনি বলেন, আমরা কি প্রত্যাঘাত করতে পারি না? না আমার দলের কর্মীরা তৈরি নয়, বা তারা সবল নয়? কিন্তু আমরা সরকারি দল। তাই আমাদের একটা দায়বদ্ধতা আছে। আমি জয়ীদেরকে বলেছি, মানুষের বাড়ি বাড়ি যান। তাদের কথা শুনুন। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্যে যে উন্নয়নের কাজ চলছে, তার কথা বলুন।

Leave a Reply