ASANSOL

আসানসোলে ৪২৫ কোটির জল প্রকল্পের ডিপিআর, ২০২৩ সালের মধ্যে প্রতিটি বাড়িতে কানেকশন: পুর কমিশনার

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোল ৪২৫ কোটি জল প্রকল্পের ডিপিআর, ২০২৩ সালের মধ্যে প্রতিটি বাড়িতে পানীয় জলের কানেকশন থাকবে। আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার নীতিন সিংহানিয়া উপরোক্ত কথা বলেন। সোমবার আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের সদর দফতরে জল সরবরাহ ( Water connection) ব্যবস্থা নিয়ে একটি পর্যালোচনা বৈঠক করেন।

বৈঠকের পর নিতিন সিংহানিয়া বলেন, গ্রীষ্মকালে শহরের কোথাও যেন জলের অভাব না হয় সেজন্য অবিরাম কাজ চালিয়ে যাওয়া হচ্ছে। কয়েকটি এলাকা ছাড়া অধিকাংশ এলাকায় জলের কোনো সমস্যা নেই। যেখানেই সমস্যা দেখা দিচ্ছে, তা দ্রুত সমাধান করা হচ্ছে। তিনি বলেন, জল সরবরাহের জন্য দীর্ঘমেয়াদি পরিকল্পনা তৈরি করা হয়েছে। যেখানে শহরের প্রতি বাড়িতে জলের কানেকশন দেওয়ার ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। এই প্রকল্পে ৪২৫ কোটি টাকা ব্যয় করা হবে। এর আওতায় শহরে নতুন জল প্রকল্প নির্মাণ করা হবে। এর জন্য পাইপলাইন বসানো হবে। এ নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে। আশা করছি শিগগিরই ডিপিআর অনুমোদন করা হবে।

বৈঠকে মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার অচিন্ত্য বারুই, আর কে শ্রীবাস্তব, অভিজিৎ অধিকারী, অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার শুভাশীষ চ্যাটার্জি এবং সমস্ত ইঞ্জিনিয়াররা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এর আগেও AMRUT প্রকল্পের অধীনে কুলটিতে প্রায় ২০০ কোটি টাকার জল প্রকল্পের কাজ হয়েছিল। এখন কাজ হবে AMRUT-2 এর অধীনে।

Leave a Reply