DURGAPUR

দুর্গাপুরে ফুচকা বিক্রেতাকে পিটিয়ে হত্যা করার অভিযোগ, উত্তেজনা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, দুর্গাপুর : ( Durgapur News Today ) বছর 50এর এক ফুচকা বিক্রেতাকে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠল দুর্গাপুরের কোক ওভেন থানা এলাকায়। সোমবার রাত থেকেই এই ঘটনাকে ঘিরে উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হল এলাকায়। পুলিশ এই পিটিয়ে খুনের অভিযোগে তিনজনকে আটক করেছে বলে জানা গেছে। এদিনের এই ঘটনা প্রসঙ্গে জানা যায় দুর্গাপুরের কোক ওভেন থানার 41 নম্বর ওয়ার্ডের শ্রমিক নগর এলাকায় রামপ্রসাদ সরকার নামের ফুচকা বিক্রেতার দুর্গাপুর স্টেশন সংলগ্ন বাসস্ট্যান্ডে ফুচকা বিক্রি করতেন, সোমবার রাত্রে তিনি ওই ওয়ার্ডের ই এক প্রতিবেশীর সঙ্গে দেখা করতে যান, সেসময় সেই বাড়ির সামনে থাকা অসুস্থ বৃদ্ধ প্রতিবেশীকে বাইরে খাট পেতে শুয়ে থাকতে দেখায় তার খোঁজ খবর নিতে চলে যান রামপ্রসাদ, অভিযোগ মদ্যপ অবস্থায় সে অসুস্থ ওই বৃদ্ধের বুকের উপর বসে পড়ে, এই ঘটনার খবর ও বৃদ্ধের ছেলেরা জানতে পারার পরই তারা দলবল নিয়ে দুর্গাপুর স্টেশন সংলগ্ন বাসষ্ট্যান্ড এলাকায়, বাঁকুড়া মোড় এর কাছে রামপ্রসাদ কে ধাওয়া করে ব্যাপকভাবে মারধর করে বলেই অভিযোগ।

পরে পরিস্থিতি স্বাভাবিক হলে রামপ্রসাদের দাদা, রামপ্রসাদ কে টোটোয় করে তাদের বিদ্যাসাগর এলাকায় থাকা বাড়িতে পাঠিয়ে দেয়, সোমবার রাতেই রামপ্রসাদের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। পরে মঙ্গলবার সকালে তার মৃত্যু হলে উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হয় এলাকায়। রামপ্রসাদ সরকারের পরিবারের অভিযোগ তাকে ইচ্ছাকৃতভাবে পিটিয়ে খুন করা হয়েছে। আর এই খুনের পেছনে রয়েছে বিশ্বজিৎ জানা, সুরজিৎ সরকার, মনা দাস, অভিজিত সরকার, বলে অভিযোগ করেন তারা।এদিন কোকোপিট থানার পুলিশ এই অভিযোগের প্রেক্ষিতে তিন ব্যক্তিকে আটক করে। এদিকে এই অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সিপিএমের দুর্গাপুর নেতৃত্ব,

সিপিএম নেতা পঙ্কজ রায় সরকার এদিন রামপ্রসাদের পরিবারের সঙ্গে দেখা করে অভিযোগ করেন, তৃণমূলের এক কাউন্সিলের বাড়ির সামনে এ ধরনের ঘটনা ঘটলেও কেন তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি, তা নিয়েই তিনি প্রশ্ন তোলেন। তার দাবি রাজ্যজুড়ে একের পর এক এধরনের ঘটনা অনবরত ঘটে চলেছে কিন্তু তা নিয়ে হেলদোল নেই প্রশাসনের। তিনি এদিন দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থার দাবি জানিয়েছেন। একইভাবে বিজেপি নেতৃত্ব এবিষয়ে সুর চড়িয়েছে। যদিও যে জানা পরিবারের বিরুদ্ধে এই পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে, সেই পরিবারের সদস্য বিশ্বজিৎ জানা দাবি করেন তাদের পরিবারের বিরুদ্ধে আনা অভিযোগের মিথ্যে। তার দাবি ময়নাতদন্ত করলেই মৃত্যুর প্রকৃত কারণ উঠে আসবে। মঙ্গলবার এই পিটিয়ে হত্যার অভিযোগে সরগরম হয়ে ওঠে দুর্গাপুরের কোক ওভেন থানা চত্বর। পুলিশ সমস্ত বিষয়ে নজরদারি শুরু করে । যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় চলছে পুলিশি টহল।

Leave a Reply