Bengali NewsDURGAPUR

দুর্গাপুরে সিন্ডিকেট বাহিনীর দৌরাত্ম্যে, খাদ্যসাথী প্রকল্পের সামগ্রী আনার ট্রাক ডিপো থেকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, দুর্গাপুর : ( Durgapur Latest News ) দুর্গাপুরে রেশন ডিলার অতিষ্ঠ সিন্ডিকেট বাহিনীর দৌরাত্ম্যে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প খাদ্যসাথী প্রকল্পের সামগ্রী আনার ট্রাক দুর্গাপুর ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া ডিপো থেকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠল সিন্ডিকেট বাহিনীর সদস্যদের বিরুদ্ধে। রবিবার এমনই অভিযোগ উঠে এলো দুর্গাপুর এলাকায়। অভিযোগ সিন্ডিকেট বাহিনীর দৌরাত্ম কারণে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প খাদ্য সাথী জন্য বরাদ্দকৃত রেশন সামগ্রী না নিয়ে ফিরে যেতে হচ্ছে রেশন ডিলার দের আর জেরে ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হয়েছে এলাকায়। রেশন ডিলার দের অভিযোগ মাল বহনকারী ট্রাক তারা দুর্গাপুর ফুড কর্পোরেশন গোডাউনে নিয়ে এলে ও সিন্ডিকেট বাহিনীর দাপটে তাদের ট্রাক গুলি খাদ্যসামগ্রী বোঝায় না করেই ফিরে যেতে বাধ্য হয়েছে শনিবার বিকেলে পূর্ব বর্ধমান থেকে প্রায় 50 টি ট্রাক খাদ্য সাথী খাদ্যসামগ্রী সংগ্রহ করতে দুর্গাপুরের কোকওভেন থানার সাগরভাঙ্গা জোনাল সেন্টারের কাছে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার ডিপোতে এসে পৌঁছলে স্থানীয় সিন্ডিকেট বাহিনীর দুই নেতা সুব্রত ও তপন তাদের 50 টি ট্রাক আটকে দেয় বলেই অভিযোগ,

দুর্গাপুরে সিন্ডিকেট বাহিনীর দৌরাত্ম্যে
Durgapur Coke Oven PS File Photo

তারা 50 টি ট্রাক আসার সাথে সাথেই সেই ট্রাক গুলিতে খাদ্যসামগ্রী তুলতে বাধা দেয় সন্ধ্যা পর্যন্ত ট্রাক গুলি দাঁড় করিয়ে রাখার পর সিন্ডিকেট বাহিনীর নেতাদের দাবি মত নজরানা দেওয়ার কথা মানতে না চাইলে তারা ওই ট্রাক গুলিকে বর্ধমানের ফিরিয়ে দেয় বলে অভিযোগ। এরপরই দুর্গাপুরের কোন থানায় সুব্রত দত্ত ও তপন গড়াই এর নামে লিখিত অভিযোগ দায়ের করা হয়।
রেশন ডিলার দের দাবি যেখানে 100 কুইন্টাল মাল বহন করতে তাদের নিজেদের ভাড়া করা গাড়িতে কুইন্টাল প্রতি খরচ পড়ে 40 থেকে 45 টাকা সেখানে সিন্ডিকেট বাহিনীর কাছ থেকে ট্রাক নিলে খরচ বেড়ে দাঁড়ায় কুইন্টাল প্রতি 110 থেকে 120 টাকা সবমিলিয়ে সিন্ডিকেট বাহিনীর কাছে ট্রাক নিয়ে মাল পরিবহন করতে তিন থেকে চার হাজার টাকার মতো বেশি পড়ে সেই টাকা দিয়ে রেশন ডিলার দের রেশন সামগ্রী সংগ্রহ করলে খরচে পোষানো সম্ভব হবে না বলে অভিযোগ করেন রেশন ডিলাররা ।


এদিনের এই বিষয় জানার পরই দুর্গাপুর পূর্বের তৃণমূল বিধায়ক প্রদীপ মজুমদার জানান কোনো অন্যায় বরদাস্ত করা হবে না যারা এই ধরনের কাজ করছেন তাদের করা হাতে দমন করা হবে। সেখানেই এদিন দুর্গাপুর পশ্চিমের বিজেপির বিধায়ক লক্ষণ ঘড়ুই এর অভিযোগ তৃণমূল সরকারের এসব লজ্জা তারা কাটমানি খেতে খেতে এমন অবস্থায় এসে গেছে যে তাদেরই তৈরি সিন্ডিকেট দল এখন মুখ্যমন্ত্রীর খাদ্যসাথী প্রকল্পের গাড়ি থেকেও কাটমানি খেতে চাইছে। এর থেকে লজ্জার বিষয় আর কিছুই হতে পারে না।
এদিনের এই অভিযোগের প্রেক্ষিতে পুলিশ কড়া নজরদারি শুরু করেছে সাগরভাঙ্গা জোনাল সেন্টারের ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার ডিপো এলাকায়।

Leave a Reply