ASANSOL

আসানসোল শহরের নিকাশী ব্যবস্থা আরও উন্নত করার জন্য এডিআরএম এর সঙ্গে দেখা করলেন চেয়ারম্যান

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল : আসানসোল শহরের নিকাশী ব্যবস্থা ( Drainage system) আরও উন্নত করার জন্য আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের চেয়ারম্যান এবং ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অমরনাথ চ্যাটার্জির নেতৃত্বে আসানসোল বাজারের মানুষজন আসানসোল রেলওয়ে বিভাগের এডিআরএম এম কে মীনার সাথে দেখা করেন। ওই সময় রাকেশ কেডিয়া, মুকেশ শর্মা, আসানসোল বাজারের রিংকু সাও সহ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের ইঞ্জিনিয়াররা উপস্থিত ছিলেন।

বৈঠক প্রসঙ্গে অমরনাথ চট্টোপাধ্যায় বলেন যে মিউনিসিপ্যাল কর্পোরেশনের কাছে যে মানচিত্রটি রয়েছে সেটি ১৯৬৭ সালের আসানসোল শহরের মানচিত্র। ওই মানচিত্রে ডিআরএম অফিসের সামনের ড্রেনটি দেখা যাচ্ছে। তিনি বলেন যে এডিআরএম এম কে মীনা নিজেও স্বীকার করেছেন যে ১৯৬৭ সালের আসানসোলের জনসংখ্যার তুলনায় আসানসোলের জনসংখ্যা ১০০ গুণ বেড়েছে। এটি নিকাশী ব্যবস্থার উপর ভীষণ চাপ সৃষ্টি করেছে। এমন পরিস্থিতিতে ওই ড্রেন বন্ধ করা মানে আসানসোলের ড্রেনেজ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়া।

অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, এডিআরএম আজ তাঁকে আশ্বাস দিয়েছেন এবং বলেছেন যে প্রথমে ড্রেন চওড়া করা হবে, তবেই পরবর্তী কোনও নির্মাণকাজ হবে। তাই এরকম যদি রেল কর্তৃপক্ষের পক্ষ থেকে সহযোগিতা পেলে তাহলে আগামী সময়ে আসানসোলের মানুষের এই সমস্যা দূর হবে।

Leave a Reply