ASANSOL

আসানসোলের রেলপার এলাকায় শতাধিক দোকানদারকে রেলের নোটিশ, ২৫ মে’ র মধ্যে খালি করার নির্দেশ

বেঙ্গল মিরর,রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল,:: ( Asansol Live News Today )  রেলের জমিতে অবৈধ দখল উচ্ছেদের জন্য লাগাতার অভিযান চালাচ্ছে পূর্ব রেলের আসানসোল ডিভিশন। ইতিমধ্যেই আসানসোলের যোগীবাবা স্থান লাগোয়া রেলের কোয়ার্টার দখল করে গত ৪০ বছর ধরে চলা একটি স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। এবার আসানসোল উত্তর থানার রেলপাড়ের চাঁদমারি, মহুয়া ডাঙ্গাল ও কসাই মহল্লা মোড় এলাকায় রেলের জমিতে অবৈধভাবে গড়ে উঠা শতাধিক দোকানে নোটিশ দেওয়া হলো। রেলের আসানসোল ডিভিশনের এস্টেট অফিসার এই নোটিশ জারি করেছেন। রেলের এই নোটিশের পরেই গোটা রেলপার এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। রেলের পক্ষ থেকে বলা হয়েছে ২৫ মে এর মধ্যে জায়গা খালি করতে হবে। তা না হলে, আইন মতো পদক্ষেপ নেওয়া হবে। দেওয়া হয়েছে। এই নোটিশের প্রতিলিপি পুলিশ, প্রশাসন সহ সংশ্লিষ্ট সব কতৃপক্ষকে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের নির্দেশ মতো রেল বিভিন্ন এলাকায় অবৈধ দখল উচ্ছেদের অভিযান চালাচ্ছে।
উল্লেখ্য, বেশ কয়েক বছর আগে অজয় কুমার রাওয়াল আসানসোলের ডিআরএম থাকাকালীন এই এলাকা পরিমাপ করা হয়। কিন্তু কিছুদিন পরই তাকে বদলি করা হয়। কিন্তু রেলপার এলাকার দোকানগুলো সরিয়ে নেওয়া হয়নি।

এখন সেইসব দোকান সরানোর নোটিশ জারি করা হয়েছে। অন্যদিকে দোকানিরা বলছেন, তারা কয়েক দশক ধরে এখানে দোকান চালাচ্ছেন। এইভাবে এখান থেকে আমাদেরকে সরিয়ে দেওয়া যাবে না। অন্যদিকে,
আসানসোল ডিভিশনের জনসংযোগ আধিকারিক এসসি মন্ডল আগেই জানিয়েছেন, সুপ্রিম কোর্টের নির্দেশ মতো রেলের জমিতে বেআইনি দখলদার উচ্ছেদ করা হচ্ছে। আসানসোল ডিভিশনের সব জায়গায় নোটিশ দেওয়া হয়েছে।

Leave a Reply