RANIGANJ-JAMURIA

রানীগঞ্জ শিল্পী সংঘের পক্ষ থেকে চিত্র প্রদর্শনীর উদ্বোধন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রাণীগঞ্জ : দীর্ঘ করোনাকাল অতিক্রম হওয়ার পথেই, এবার ধীরে ধীরে রানীগঞ্জের শিল্প সত্তা ফুটিয়ে তোলার জন্য বিশেষভাবে উদ্যোগী হয়েছেন রানীগঞ্জের বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান, তারই মধ্যে অন্যতম রানীগঞ্জ শিল্পী সংঘের পক্ষ থেকে 5 দিবসীয় এক চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হলো শনিবার। 5 দিনের এই চিত্র প্রদর্শনী শালায় খনি অঞ্চল তৎসংলগ্ন এলাকার প্রায় আড়াইশো জন শিল্পীর 350টির বেশি ছবি প্রদর্শিত হচ্ছে 5 দিনের এই চিত্র প্রদর্শনীতে। যেখানে এদিন এলাকার ক্ষুদে শিল্পী থেকে শুরু করে, নবীন-প্রবীণ শিল্পীরা তাদের শিল্প সত্তা তুলে ধরেন নিজেদের ক্যানভাসে। যার মধ্যে এদিনের এই চিত্র প্রদর্শনীতে খনি অঞ্চলের বিশিষ্ট চিত্রশিল্পী দিলীপ দে, দিনু হাজরা, মনোজ বাউরি, পিন্টু পাল, প্রণব মাজি, কার্তিক দে তারক মন্ডল, অজয় দে, শ্রীকান্ত বাউরী ও শতাব্দী রায়ের ছবি বিশেষভাবে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকতে দেখা যায়।

একইভাবে বহু ক্ষুদে শিল্পী তাদের অনবদ্য শিল্প সত্তাকে তুলে ধরে তাদের ক্যানভাসে। যেখানে এবার বহু আধুনিক ছবির সাথেই সামাজিক বিভিন্ন বিষয়, প্রাকৃতিক বিষয় ও ধর্মীয় বিষয় এর সাথেই বিমুর্ত ছবির বেশকিছু, বিভিন্ন রঙের ব্যবহারে তুলে ধরে তাদের ক্যানভাসে। শনিবার বিকেলে যার শুভ উদ্বোধন পর্ব সম্পন্ন হলো রানীগঞ্জের ষষ্ঠী গড়িয়া পাবলিক লাইব্রেরীতে। প্রাথমিক পর্যায়ের এই উদ্বোধনী পর্বে বিশেষভাবে উপস্থিত হন রানীগঞ্জ বনিক সংগঠন চেম্বার অব কমার্সের সম্পাদক অরুন ভারতীয়া, শিল্প প্রেমী সমাজসেবক প্রদীপ নন্দী, রানিগঞ্জ হাই স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক দুলাল কর্মকার, রানীগঞ্জের বিশিষ্ট চিকিৎসক ডাক্তার এস মাঝি, সংস্থার সভাপতি দিলীপ দে প্রমুখ কে।

এদিনের এই অনুষ্ঠান কর্মসূচির সাথেই শনিবার সন্ধ্যায় এলাকার বিভিন্ন শিল্পীদের নাচ গান আবৃত্তি সহ বহু শিল্প সত্তা তুলে ধরা হয় পাবলিক লাইব্রেরীর অনুষ্ঠান মঞ্চে। যা আগামী পাঁচ দিন ধরে এই কর্মসূচির মাঝেই পরিবেশিত হবে বলে জানিয়েছেন সংস্থার সদস্যরা।

Leave a Reply