ASANSOLASANSOL-BURNPUR

বিজেপির বিক্ষোভ থানায়-থানায় ভোট পরবর্তী হিংসার জন্য, সরাসরি মুখ্যমন্ত্রীকে দায়ী করলেন অগ্নিমিত্রা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৮ মেঃ ( Asansol News Today In Bengali ) বাংলায় ২০২১ সালের বিধান সভা নির্বাচনের পর থেকে হিংসা হচ্ছে বলে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি অভিযোগ করে আসছে। এবার সরাসরি বাংলায় ভোট পরবর্তী হিংসার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই দায়ী করলেন আসানসোল দক্ষিণের বিধায়ক তথা দলের রাজ্যের অন্যতম সাধারণ সম্পাদক অগ্নিমিত্রা পাল।
রবিবার পশ্চিম বর্ধমান জেলার আসানসোল মহকুমার সব থানাতেই ভোট পরবর্তী হিংসা বন্ধ করার দাবিতে জেলা বিজেপির পক্ষ থেকে অবস্থান করে বিক্ষোভ দেখানো হয়। হিরাপুর থানায় দলের নেতা ও কর্মীদের নিয়ে অবস্থান করে বিক্ষোভ দেখান বিধায়ক অগ্নিমিত্রা পাল। পরে জেলার বিজেপির তরফে ৫ দফা দাবির একটি স্মারক লিপি হিরাপুর থানার ওসিকে দেওয়া হয়।


এই আন্দোলনের পরে অগ্নিমিত্রা পাল বলেন, ২০২১ সালের বিধান সভা নির্বাচনের পরে রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেস হিংসা ও সন্ত্রাস চালাচ্ছে। আর এতে নেতৃত্ব দিচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে। এখানে কেউ বিরোধী দল করতে পারবে না। বিশেষ করে বিজেপি। বিজেপি করলেই তাকে হুমকি দেওয়া হচ্ছে। দলের নেতা ও কর্মীদের খুন করা হচ্ছে। মেরে ঝুলিয়ে দিয়ে বলা হচ্ছে আত্মহত্যা। তিনি আরো বলেন, গত তিনদিনের মধ্যে দুটি এই রকম ঘটনা ঘটেছে। ২০২১ সালের মে মাসের পর থেকে ৬০ জনেরও বেশি দলের নেতা ও কর্মীকে মারা হয়েছে। বিজেপি করলে তাকে ও তার পরিবারকে সামাজিক ভাবে বয়কট করা হচ্ছে।


তিনি বলেন, এইসব বন্ধ করার দাবিতেই এদিন সব থানায় থানায় বিক্ষোভ অবস্থান করার পাশাপাশি ডেপুটেশন দেওয়া হয়েছে।
একইভাবে এদিন বারাবনি ব্লক বিজেপির পক্ষ থেকে বারাবনি থানায় কয়েক দফা দাবি নিয়ে বারাবনি থানার ওসিকে একটি ডেপুটেশন দেওয়া হয়। হিংসামুক্ত বাংলা চাই এই শ্লোগানকে সামনে রেখে একটি মিছিল ও থানার সামনে সভা করা হয়। এই আন্দোলনে উপস্থিত ছিলেন জেলা সভাপতি দিলীপ দে, যুব সভাপতি অরিজিৎ রায়, সাধন রাউত, দেবব্রত সাধু সহ অন্যান্যরা।
অন্যদিকে, এদিন একই দাবিতে আসানসোল দক্ষিণ থানার সামনেও জেলা বিজেপির পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয়। নেতৃত্বে ছিলেন বাপ্পা চট্টোপাধ্যায়।

মনোজ শর্মা, বারাবনি: বারাবনি ব্লক বিজেপির পক্ষ থেকে আজ বারাবনি থানায় কয়েক দফা দাবি নিয়ে বারাবনি থানা ভারপ্রাপ্ত আধিকারিক কে একটি ডেপুটেশন দেওয়া হয় এই ডেপুটেশনে হিংসামুক্ত বাংলা চাই এই শ্লোগানকে সামনে রেখে একটি ছোট লিভার করা হয় তার পরে থানায় এসে এই দাবিগুলো বারাবনি থানায় কেস করা হয় উপস্থিত ছিলেন অরিজিৎ রায়, সাধন রাউত,দিলীপ দে,দেবব্রত সাধু,,পপির পান্ডা,,আরো অনেকেই বিজেপির কর্মীরা

কুলটি থানায় অবস্থান বিক্ষোভ BJPর , উপস্থিত বিধায়ক অজয় পোদ্দার

কাজল মিত্র :-বাংলায় ২০২১ সালের বিধান সভা নির্বাচনের পর থেকে হিংসা হচ্ছে বলে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি অভিযোগ করে আসছে। এবার সরাসরি বাংলায় ভোট পরবর্তী হিংসার জন্য এবং বিজেপি কর্মী সমর্থকদের হত্যা করা হচ্ছে এই অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভ কর্মসূচি করা হয়
ভোট পরবর্তী হিংসা বন্ধ করার দাবিতে কুলটি মন্ডল বিজেপির পক্ষ থেকে রবিবার বিকালে কুলটি থানায় অবস্থান করে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মী সমর্থকরা ।
সাথে সাথে একটি স্মারক লিপি কুলটি থানার ওসিকে দেওয়া হয়। এতে উপস্থিত ছিলেন কুলটির BJP বিধায়ক ডাক্তার অজয় পোদ্দার , জেলার সহ সভাপতি সুব্রত মীশ্রা , স্থানীয় কাউন্সিলর লালন মেহরা , সুশান্ত মন্ডল , তারক নাথ ধীবর , তাছাড়া মন্ডল 2 সভাপতি অমিত ঘোষ , মন্ডল 3সভাপতি অমিত গোরাই সহ অনেকে ।


Leave a Reply