ASANSOL

আসানসোল পুরনিগমের ২৫ শে বৈশাখের অনুষ্ঠান, আমন্ত্রণ নেই দুই বিজেপি বিধায়কের, শাসক দলকে আক্রমন অগ্নিমিত্রা পালের, জবাব ডেপুটি মেয়রের

রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৮ মেঃ ২৫ শে বৈশাখ উপলক্ষে রবীন্দ্র স্মরণে দুদিনের অনুষ্ঠান করছে আসানসোল পুরনিগম। সোমবার ও মঙ্গলবার এই অনুষ্ঠান হবে আসানসোলের রবীন্দ্র ভবনে। পুরনিগমের উদ্যোগে হওয়া এই অনুষ্ঠানে আসানসোল পুরনিগমের বিজেপি কাউন্সিলদের আমন্ত্রণ জানানো হলেও, আমন্ত্রণ পাননি আসানসোল দক্ষিণ ও কুলটি বিধান সভার দুই বিধায়ক অগ্নিমিত্রা পাল ও ডাঃ অজয় পোদ্দার। পদ্ম শিবিরের তরফে এমনই অভিযোগ করা হয়েছে। আরো অভিযোগ, শাসক দলের বিধায়ক ও নেতাদেরকে এই অনুষ্ঠানের জন্য আলাদা করে আমন্ত্রণ জানানো হয়েছে। এই প্রসঙ্গে রবিবার শাসক দল তৃনমুল কংগ্রেসকে আক্রমণ করেন অগ্নিমিত্রা পাল। এর পাল্টা জবাবও ফিরিয়ে দিয়েছেন আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক।


এদিন অগ্নিমিত্রা পাল বলেন, যে দলের সর্বোচ্চ নেত্রী দেশের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রীকে এমন ভাষায় আক্রমণ করেন। তার আক্রমণের হাত থেকে বাদ যাননা রাজ্যের সাংবিধানিক প্রধান রাজ্যপালও। সেই দলের পরিচালিত আসানসোল পুরনিগমের কাছ থেকে আমরা আর কি আশা করতে পারি। আশাও করিনা। অবাকও হয়নি। এই বিজেপি বিধায়ক আক্রমণ করে বলেন, তৃনমুল কংগ্রেস ভাবে ওদের বিধায়করা সাধারণ মানুষের ভোটে জিতে এসেছে। আর আমরা বানের জলে ভেসে এসেছি। আমরা চাই সব মানুষের জন্য উন্নয়ন হোক। সব জায়গায় রাজনীতি করা ঠিক নয়। কিন্তু রাজ্যের শাসক দল তা চায় না। তিনি বলেন, আমি বার্ণপুরে দামোদরের উপর যে ব্রিজ তৈরী হওয়ার কথা ছিলো, তা নিয়ে গত এক বছর ধরে দরবার করছি। কিন্তু রাজ্য সরকার কোন কিছু বলছে না।


এদিকে, বিজেপি বিধায়কের অভিযোগ উড়িয়ে দিয়েছেন আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক। তিনি বলেন, কাউকে নিয়ম মেনে আমন্ত্রণ জানানো হয় নি। রবীন্দ্রনাথ ঠাকুর সবার। যে কেউ অনুষ্ঠানে আসতেই পারে। আমরা কি আটকাবো নাকি? কোন কাজ নেই, শুধু খুঁত খুঁজে বেরোনো।

Leave a Reply