ASANSOL

বাংলা জয় নিয়ে ইঙ্গিত পূর্ণ টুইট জিতেন্দ্র তেওয়ারির, সমর্থন করে জবাব শাসক দলের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৮ মেঃ ( Asansol News Today ) ৪৮ ঘন্টা সময় মাত্র পার হয়েছে দেশের স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহর বঙ্গ সফর। দুদিনের সেই সফরে সরকারি অনুষ্ঠানের পাশাপাশি তিনি বঙ্গ বিজেপির দলের সভাপতি সহ নেতাদের সঙ্গে বৈঠকও করেছেন। সেই বৈঠকে নেতাদেরকে বাংলায় দলকে তৃনমুল কংগ্রেসের সঙ্গে রাজনৈতিক ভাবে কিভাবে মোকাবিলা ও লড়াই করতে হবে তার টোটকা দিয়েছেন অমিত শাহ। আর তার ঠিক পরেই রবিবার বিশ্ব মাতৃ দিবসের সকালে দলের ” বাংলা জয় ” নিয়ে একটি টুইট করলেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি ( jitendra Tiwari ) । যা নিয়ে বিতর্কও শুরু হয়েছে। ইঙ্গিত পূর্ণ এই টুইটে ইংরেজিতে লেখা তিনটি লাইনে যথেষ্টই তাৎপর্য আছে বলে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন। পাশাপাশি এই টুইট দলের কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বকে একটা বার্তা জিতেন্দ্র তেওয়ারি দিলেন বলে মনে করা হচ্ছে। তবে তার এদিনের তার টুইটে কাউকে কোন বার্তা বা ইঙ্গিত দিয়েছেন বলে মানতে নারাজ জিতেন্দ্র তেওয়ারি। এই টুইট নিয়ে বিতর্ক হওয়ায় কি আছে, তা বুঝতে পারছেন না তিনি।
তবে তার টুইটকে সমর্থন করে জবাব দিয়েছেন তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু।


এদিন সকালে নিজের টুইটার হ্যান্ডেলে জিতেন্দ্র তেওয়ারি ইংরেজিতে লেখেন ” Want to win Bengal? Let us win the hearts of the people of Bengal!! বাংলা তর্জমা করলে হয়, ” বাংলা জয় করতে চান? আগে বাংলার মানুষের মন জয় করতে হবে!! আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়রের এই টুইটের পরে সোশাল মিডিয়ায় ঝড় উঠেছে। অনেকেই তার এই পোস্টকে সমর্থন করেছেন। অনেকেই আবার আক্রমণও করেন।


জিতেন্দ্র তেওয়ারি অবশ্য এই টুইট নিয়ে বিতর্ক কেন হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন। এক সাক্ষাৎকারে তিনি বলেন, কাউকে বার্তা দেওয়া বা বিতর্কের কি আছে? আমার মনে হয়েছে দল এখনো বাংলার সংখ্যা গরিষ্ঠ মানুষের মন জয় করতে পারেনি। পারলে তো ২০২১ সালে ক্ষমতায় আসতে পারতো। যখন তা হয়নি তখন মনে করতে হবে, আমরা বাংলার মানুষের মন জয় করতে পারিনি। তার নিজের ক্ষেত্রেও একই হয়েছে বলে জিতেন্দ্র তেওয়ারি মনে করেন। তিনি, আমি পান্ডবেশ্বরে ২০২১ এর ভোটে দাঁড়িয়ে হেরে যাই। আমার মনে হয়েছে, সেখান কার সংখ্যা গরিষ্ঠ মানুষের মন জয় করতে পারিনি। পারলে তো জিততে পারতাম। তিনি বলেন, কাউকে কোন বার্তা কেন দেবো? এটা শুধু বাংলার ক্ষেত্রে কেন? সব রাজ্যের ক্ষেত্রেই তো এটা হবে। রাজ্যে জয় পেতে হলে তো সবার আগে রাজ্যের বেশীরভাগ মানুষের মন জয় করতে হবে। যে দল পারবে না, তারা জয় করতে পারবে না। তিনি মনে করেন, এখন থেকেই শুরু করতে হবে বাংলায় জয় পেতে হলে। বুঝতে হবে আমাদের কাছে বাংলার মানুষের প্রত্যাশা কি? তারা কি চায়? সেই রকম ভাবে আমাদের এগোতে হবে।


দলের পুরনো নেতার এই টুইটকে পুরোপুরি সমর্থন করেছেন শাসক দলের নেতা ভি শিবদাসন তরফে দাসু। তিনি বলেন, একদম ঠিক কথা। এটাই তো আমরা প্রথম থেকেই বলে আসছি। বাংলার মানুষের মন জয় করতে পেরেছেন বলেই তো মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মুখ্যমন্ত্রী ও বাংলায় শাসন করছে তৃনমুল কংগ্রেস। জিতেন দেরিতে হলেও এই কথা সার বুঝতে পেরেছে। শুনেও ভালো লাগছে। ওর তো বিনাশ কালে বিপরীত বুদ্ধি হয়েছিলো। তিনি আরো বলেন, অমিত শাহ ও তার দল তো মানুষের মনে নেই। তারা তো সেন্টিমেন্টে আছে। ঐ দল তো শুধু হিন্দু মুসলমান নিয়ে রাজনীতি করে।

Leave a Reply