ASANSOL

আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী পালন করা হল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : সোমবার ২৫ শে বৈশাখ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী আসানসোল শিল্পাঞ্চলে সাড়ম্বরে পালিত হয়। আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশনের আইনজীবীদের পক্ষ থেকেও পালন করা হয় কবিগুরুর জন্মজয়ন্তী। সোমবার সকালে আসানসোল জেলা আদালত চত্বরে এই উপলক্ষে একটি অনুষ্ঠানেরও আয়োজন করা হয় ।

প্রথমে আসানসোল রবীন্দ্রভবনে কবিগুরুর প্রতিকৃতিতে মাল্যদান করেন আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি রাজেশ তেওয়ারি, সেক্রেটারি বাণী কুমার মন্ডল, সহ অন্যান্য আইনজীবীরা।এছাড়া আদালত চত্বরে কবি প্রণাম সংক্রান্ত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় সেখানে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবন দর্শন থেকে শুরু করে তার বিভিন্ন কর্মকাণ্ডের ওপর বক্তব্য রাখেন অমিতাভ মুখোপাধ্যায়, শেখর কুন্ডু, বিনয় চ্যাটার্জী প্রমুখ সিনিয়র আইনজীবীগণ।ওই অনুষ্ঠানে গান ও আবৃত্তির মাধ্যমে কবিগুরুকে স্মরণ করেন অসিত চক্রবর্তী, পীযুষ দাস, পলি ভট্টাচার্য, সৌরভ গাঙ্গুলী, কৃষ্ণেন্দু খাঁ প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেনঅভিজিৎ রায় (ভাইস প্রেসিডেন্ট), প্রলয় চ্যাটার্জি(অডিটর), শান্তনু ব্যানার্জী, সুপ্রিয় হাজরা, মনিপদ্ম ব্যানার্জী, অনুপ মুখার্জী, মিতা মজুমদার, দেবশ্রী মজুমদার, অয়নজিৎ ব্যানার্জী, সায়ন্তন মুখার্জী, গৌরাঙ্গ মুখার্জি প্রমুখ আইনজীবীগণ।

Leave a Reply