ASANSOL

রানীগঞ্জের বক্তারনগর ফুটবল গ্রাউন্ডে উদ্বোধন হয়ে গেল হাই মাস্ট লাইটের

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : এলাকায় ফুটবল খেলার প্রচলন কে জিইয়ে রেখে আজও ফুটবল খেলাকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে বিশেষভাবে উদ্যোগ গ্রহণ করেছে রানীগঞ্জের ফুটবলপ্রেমী সংগঠন, বক্তারনগর ফুটবল একাডেমি। আর সেই ফুটবল খেলার ময়দানে ফুটবল খেলাকে যাতে আরো ভালোভাবে ফুটবলাররা খেলতে পারেন সে বিষয়ের প্রেক্ষিতে বুধবার বিকেলে রানীগঞ্জের বক্তারনগর ফুটবল গ্রাউন্ডে উদ্বোধন হয়ে গেল হাই মাক্স লাইটের।

বেশ কিছুদিন আগেই জামুড়িয়ার বিধায়ক হরে রাম সিং ফুটবল টুর্নামেন্ট দেখতে এসে শ্যাম সেল পাওয়ার লিমিটেড ও শ্যাম মেটালিক ফাউন্ডেশন সংস্থার সংযুক্ত সহ সভাপতি সুমিত চক্রবর্তী কে হাই মাক্স লাইট লাগানোর জন্য প্রস্তাব দেন, সেই কথাকে মাথায় রেখে সুমিত চক্রবর্তী সংস্থার সামাজিক কাজের নিরিক্ষে সিএসআর ফান্ডের তহবিল থেকে হাই মাক্স লাইট লাগানোর জন্য উদ্যোগ গ্রহণ করেন। বুধবার বিকেলে এক সম্প্রীতি ফুটবল প্রদর্শনের মধ্যে দিয়ে এই হাই মাক্স লাইটের উদ্বোধন পর্ব সারলেন জামুড়িয়ার বিধায়ক হরে রাম সিং।

বুধবার বিকেলে প্রাথমিক পর্যায়ে এক সম্প্রীতি ফুটবল প্রদর্শনীর আয়োজন করা হয়, যেখানে এদিন শ্যাম সেল ফুটবল একাডেমীর সাথে প্রতিদ্বন্দ্বিতায় নামেন বক্তারনগর ফুটবল অ্যাসোসিয়েশন, প্রথমার্ধে ও দ্বিতীয়ার্ধে শ্যাম সেল ফুটবল দল দুটি গোল করে জয়লাভ করেন এদিনের ফুটবল ম্যাচ। পরে উভয়দলের ফুটবলারদের পুরস্কৃত করা হয় শ্যাম সেল সংস্থার পক্ষ থেকে, আর এই সকল কর্মকান্ডের মাঝেই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় হাই মাক্স লাইটের। এদিনের এই অনুষ্ঠান কর্মসূচিতে হাজির হয়ে সংস্থার ম্যানেজিং ডাইরেক্টর বিক্রম মুনকা এলাকার উন্নয়নের জন্য তারা বিশেষ ভাবে কাজ করে যাবেন বলে আশ্বস্ত করেন তাঁর বক্তব্যে। সেখানেই এদিন সংস্থার সংযুক্ত সহ সভাপতি সুমিত চক্রবর্তী কবিগুরুর এই জন্মমাসে কবিগুরুর প্রতি শ্রদ্ধা জানিয়ে তার কবিতাকে স্মরণ করে এলাকার সামাজিক দায়িত্ব কর্তব্য পালনে যে তারা বদ্ধপরিকর সে বিষয়টি স্পষ্ট করেন, এদিন রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার দুটি লাইন তুলে ধরেন।

আপন হতে বাহির হয়ে
বাইরে দাঁড়া,
বুকের মাঝেই বিশ্বলোকের পাবি সাড়া,

বিশ্বকবির এই দুইটি তুলে ধরে তিনি জানিয়ে দেন, আমাদের হৃদয় আমাদের কোম্পানি, আর সেখান থেকেই বাইরে দেখলেই, দেখি বক্তারনগর, রণাই গ্রাম, বিজয়নগর, ধাসনা গ্রাম গুলিকে, সেই গ্রামের মানুষদের কাছে আমরা সহায়তার হাত বাড়িয়ে দিতে চাই, যাতে আমরা একসাথে এগিয়ে যাওয়ায়, তাদের পাশে পেতে পারি, সেই ভাবনা থেকেই আমাদের এই হাই মাস্ট লাইট এর কথা আমাদের কাছে জামুড়িয়ার বিধায়ক হরে রাম সিং এই ময়দানে এসে খেলা দেখতে গিয়ে জানিয়েছিলেন, সেখান থেকেই এই হাই মাক্স লাইটের ভাবনা।


সেখানেই এদিন জামুড়িয়ার বিধায়ক হরে রাম সিং জানান একাধিক সামাজিক কাজের ধারাবাহিক কর্ম বিবরণী। একের পর এক শিক্ষাক্ষেত্র থেকে শুরু করে, সামাজিক দায়িত্বে শ্যাম সেল অগ্রণী ভূমিকা যেভাবে গ্রহণ করেছেন, সেভাবে অন্য সকল কারখানাগুলি সামাজিক দায়িত্ব কর্তব্য পালন করেনা বলেই জানিয়েছেন তিনি। । বুধবারের এই হাই মাক্স লাইটের উদ্বোধনী পর্বে বিশেষভাবে উপস্থিত থাকতে দেখা যায় সংস্থার রানীগঞ্জ শাখার ম্যানেজার উজ্জ্বল চ্যাটার্জী, জামুরিয়া শাখার ম্যানেজার অলক মিশ্র, সংস্থার কোচ দেবব্রত ঘোষ, এন আই এস-এর বিশিষ্ট প্রশিক্ষক গোপাল দত্ত প্রমুখকে।

Leave a Reply