ASANSOLSPORTS

আসানসোলের অভিনব সাউ বিশ্ব জুনিয়র শুটিং চ্যাম্পিয়ানশিপে রুপো পেলো, জার্মানিতে জয়জয়কার

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য ও রাজা বন্দ্যোপাধ্যায়, আসানসোল, ১১ মেঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের বাসিন্দা ১৪ বছরের স্কুল ছাত্র অভিনব সাউ ( Abhinav Shaw Wins Silver Medal in ISSF World Cup ) বিশ্ব জুনিয়র শুটিং চ্যাম্পিয়নশিপে এই প্রথম অংশ নিয়েই দ্বিতীয় স্থান অর্জন করলো। বুধবার জার্মানিতে হওয়া এই প্রতিযোগিতায় সে রুপো জিতেছে। তার এই সাফল্যের খবরে রাইফেল অ্যাসোসিয়েশনের সর্বভারতীয় সহ-সভাপতি বীরেন্দ্র কুমার ঢল থেকে শুরু করে তার পরিবারের সদস্য, স্কুলের অধ্যক্ষ শিল্পাঞ্চলে বহু মানুষ তাকে অভিনন্দন জানিয়েছেন। বীরেন্দ্রবাবু বলেন, অভিনব শুধু শিল্পাঞ্চল বা বাংলার নয় সারা দেশের গর্ব ।

Abhinav Shaw Wins Silver Medal in ISSF World Cup

কেননা জার্মানিতে গত ৮ মে থেকে শুরু হওয়া এই বিশ্ব প্রতিযোগিতায় অভিনব ছিল সবচেয়ে কম বয়সী দশ মিটার এয়ার রাইফেলের প্রতিযোগী। তিনি আরো বলেন, এই প্রতিযোগিতায় প্রথম হয়েছে আরেক ভারতীয় রুদ্রাংশু বালাসাহেব পাতিল। তৃতীয় স্থানে আছে জার্মানির এক প্রতিযোগি ।
ছেলে অভিনবর এমন ফলে তার সঙ্গে জার্মানিতে থাকা বাবা পেশায় গৃহ শিক্ষক রুপেশ সাউ উচ্ছ্বসিত।আনন্দে তিনি প্রায় চোখের জল ফেলতে ফেলতে আবেগ ধরে রাখতে না পেরে বলেন, আমি সকলের কাছে কৃতজ্ঞ । আমার বাবা মানে অভিনবর দাদু এই খবরে খুব খুশি হয়েছেন।


মাত্র ১৪ বছর বয়সেই আসানসোলের একটি স্কুলের দশম শ্রেণীর ছাত্র অভিনব সাউ কয়েকদিন আগেই ভূপাল ও দিল্লিতে হওয়া সিনিয়র শুটিংয়ের সর্বভারতীয় প্রতিযোগিতায় প্রথম দশ জন প্রতিযোগীর মধ্যে চতুর্থ স্থানে নিজের জায়গা করে নেয়। সারা দেশের মধ্যেই দশ মিটার এয়ার রাইফেলে সর্বভারতীয় সিনিয়র গ্রুপে এখনো পর্যন্ত সবচেয়ে কমবয়সী শুটার হচ্ছে আসানসোলের অভিনব। এই দশ জনের মধ্যে ২০২০ র টোকিও অলিম্পিকে যাওয়া এয়ারফোর্সের দীপক কুমারের নাম চতুর্থ স্থান ও দিব্যান্স সিং পানোয়ার তালিকার অষ্টম স্থানে জায়গা পায়। এর আগেও অভিনব সাউয়ের শুটিংয়ে একাধিক রাজ্য ও জাতীয় স্তরে রেকর্ড আছে।

West Burdwan : ডিস্ট্রিক্ট ডিজাস্টার ম্যানেজমেন্টের বৈঠক, বির্পযয় মোকাবিলায় তৈরি করা হচ্ছে ব্লক ও জেলা স্তরের প্ল্যান

Leave a Reply