ASANSOL

মেয়র বিধান উপাধ্যায়কে সম্মানিত করল চুরুলিয়ার কাজী পরিবার

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : বৃহস্পতিবার চুরুলিয়ার কাজী পরিবারের পক্ষ থেকে আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়কে পুষ্পস্তবক উত্তরীয় পরিয়ে সম্মানিত করা হয়। ওই সময় উপস্থিত ছিলেন সোনালী কাজী, কল্লোল কাজী, সুতপা চৌধুরী, কোহিনুর জামাল, তনুশ্রী ধীবর প্রমুখ। সম্মানিত করার পরে মেয়র বিধান উপাধ্যায়, চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি এবং তৃণমূল নেতা রবিউল ইসলাম মেয়রের চেম্বারে দোলন চাঁপা নজরুল ফাউন্ডেশনের প্রতিনিধিদের সাথে বৈঠক করেন।



বৈঠকে প্রতিষ্ঠাতা সোনালী কাজী জানান, আগামী ২৬ তারিখ চুরুলিয়ায় কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী পালিত হবে। তিনি এই কর্মসূচীর বিষয়ে মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র ও চেয়ারম্যানের সাথে কথা বলেন এবং এই কর্মসূচি পালনে পৌর কর্পোরেশনের সহযোগিতা কামনা করেন। যাতে করে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী জাঁকজমকপূর্ণভাবে পালন করা যায়।

সোনালী কাজী বলেন, “কাজী নজরুল ইসলামের কর্মকাণ্ডকে এগিয়ে নিয়ে যাওয়া এবং সমাজের প্রতিটি স্তরকে সম্পৃক্ত করে তার জন্মবার্ষিকী আরও ভালোভাবে পালন করাই তার সংগঠনের লক্ষ্য। তিনি আরও বলেন যে আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন থেকে এই বিষয়ে সহযোগিতার অনুরোধ করা হয়েছে। পাশাপাশি মেয়র এবং চেয়ারম্যান উভয়েই এই দিকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য, দোলন চাঁপা নজরুল ফাউন্ডেশন ১৯৯১ সাল থেকে কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপন করে আসছে। এর মাধ্যমে এই সংগঠনটি বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামকে মানুষের মনে বাঁচিয়ে রাখছে। শুধু তাই নয় আগামী সময়ে বাঁকুড়া, বীরভূম, চিত্তরঞ্জন, কলকাতা সহ অন্যান্য জায়গায় কাজী নজরুল ইসলামকে নিয়ে অনুষ্ঠান করার পরিকল্পনা রয়েছে এই সংগঠনের যাতে কাজী নজরুল ইসলামের কর্মকাণ্ডকে সমাজের প্রতিটি স্তরে ছড়িয়ে দেওয়া যায়।

Leave a Reply