PANDESWAR-ANDAL

পাণ্ডবেশ্বরের বিধায়কের উদ্যোগে ছটব্রতিদের দেওয়া হলো নতুন বস্ত্রসহ পূজার সামগ্রী

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত :
পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী র উদ্যোগে ছটপূজায় ব্রতিদের হাতে তুলে দেওয়া হলো নতুন বস্ত্রসহ পূজার ডালা ও সামগ্রী। শাড়ি সহ ছট পূজোর সামগ্রী বিতরণ করা হলো বিধায়ক এর উদ্যোগে । কর্মসূচিটি হয় পাণ্ডবেশ্বরের প্রতিটি অঞ্চল সহ বাঙ্কোলা ইন্দিরাচক এলাকায় এলাকায় । উপস্থিত ছিলেন বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী,ব্লক সভাপতি কিরীটী মুখার্জি,ছট কমিটির চেয়ারম্যান রামচরিত পাসোয়ান সহ অন্যান্য নেতৃত্বগন।


আগামী রবিবার ছট পুজো । পুজোর প্রস্তুতি চলছে সর্বত্র । মূলত হিন্দিভাষী দের উৎসব হলেও এই উৎসবে শামিল হন সব ভাষা-ভাষীর মানুষ জন । খনি এলাকায় প্রচুর সংখ্যক হিন্দিভাষী মানুষের বসবাস । তাই এই অঞ্চলের ছট পুজো ঘিরে ব্যাপক উন্মাদনা লক্ষ্য করা যায় প্রতিবছর ।বিভিন্ন ছট ঘাট ভরে ওঠে মানুষের সমাগমে এবং খনি অঞ্চল জুড়ে উৎসবের সূচনা হয়। এলাকায় প্রায় ৬০০০ মহিলা ব্রতীদের হাতে নতুন শাড়ী সহ পূজোর সামগ্রী বিতরণ করা হয় বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর উদ্যোগে । শাড়ি, পূজোর সামগ্রী সহ ডালা এলাকার মহিলাদের নিজ হাতে তুলে দেন নরেন্দ্রনাথ বাবু। পাণ্ডবেশ্বর বিধানসভার সর্বত্র এই ধরনের কর্মসূচি করা হবে বলে জানান বিধায়ক ।

তিনি আরও বলেন, পাণ্ডবেশ্বর বিধানসভার প্রতিটি মানুষ আমাদের পরিবারের অংশ।তাই তাদের উৎসবের আনন্দের ভাগ করে নিতে পেরে আমি গর্বিত। পান্ডবেশ্বর বিধানসভার সকল ছটব্রতিদের হাতে পূজার ডালা, সামগ্রী তুলে দেওয়া হবে। পূজায় সাধারণ মানুষই যাতে কোনো সমস্যা না হয় তাই , এলাকার বিভিন্ন ছট ঘাটগুলোতে সংস্কার এবং পরিষ্কারের কাজ চলছে । অজয় নদের বক্ষে প্রতিটা ঘাটে থাকবে লাইফ বোট এবং ডুবুরি।

Leave a Reply