ASANSOL

আসানসোলে ট্রাফিক নিয়ম না মানলে, No Parking এ গাড়ি রাখলে Spot Challan

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : এবার আসানসোল শহরে নো পার্কিং-এ গাড়ি পার্কিং করলে ট্রাফিক নিয়ম না মানলে অথবা উপেক্ষা করলে জরিমানার অঙ্ক অনেকটাই বেশি হবে । ট্রাফিক ব্যবস্থার উন্নয়নে পুলিশ কঠোর ব্যবস্থা নিতে শুরু করেছে। রাস্তার ধারে নো পার্কিংয়ে গাড়ি পার্কিং করলে ভারী জরিমানা দিতে প্রস্তুত থাকুন। শহরকে যানজটমুক্ত করতে কঠোর তৎপরতা শুরু করেছে পুলিশ।

No Parking এ গাড়ি রাখলে Spot Challan

রাস্তার পাশে নো পার্কিংয়ে গাড়ি পার্কিং করলে তাৎক্ষণিকভাবে চালান কাটা হচ্ছে। উল্লেখ্য যে জিটি রোড, হটন রোড মোড় থেকে আসানসোল বাজার এলাকার মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন মোড় পর্যন্ত মানুষ তাদের গাড়ি যেখানে সেখানে পার্কিং করেন যার ফলে যানজটের সৃষ্টি হয়। বহুবার নিষেধ করলেও করেও মানুষ কর্ণপাত করছিলেন না। এই কারণে পুলিশকে কঠোর হতে হয়েছে।

পুলিশের এই তৎপরতার পর পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে বলে পর্যবেক্ষণ করে দেখা যাচ্ছে। এর ফলস্বরূপ দেখা যাচ্ছে যেখানে সেখানে মানুষ তাদের গাড়ি পার্কিং করছেন না। এই দুটি রাস্তাতেই বিভিন্ন স্থানে পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। তবুও কিছু মানুষ তাদের গাড়ি পার্কিং লটে রাখার পরিবর্তে যেখানে ছিল সেখানে রেখেছিল। এসিপি ট্রাফিক প্রদীপ মণ্ডলের নেতৃত্বে আসানসোল সাউথ ট্র্যাফিক গার্ডের ওসি চিন্ময় মণ্ডল, এএসআই এজাজ খান হটন রোড মোড় থেকে মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন মোড় পর্যন্ত জিটি রোডে পার্ক করা কয়েক ডজন গাড়ি আটক করেন এবং চালক ও মালিকদের কাছ থেকে জরিমানা আদায় করেন।

এসিপি প্রদীপ মন্ডল বলেন , ট্রাফিক নিয়ম না মানার জন্য জরিমানা আদায় মূল উদ্দেশ্য নয়, মূল উদ্দেশ্য হল পার্কিং লটে গাড়ি পার্ক করার অভ্যাস গড়ে তোলা। শহর যাতে যানজট মুক্ত থাকে, সাধারণ মানুষ যাতে কোনো সমস্যায় না পড়েন। নো পার্কিংয়ে গাড়ি পার্কিং করে রাখা ব্যক্তিদের বিরুদ্ধে ট্রাফিক পুলিশ ব্যবস্থা নেওয়ায় ট্রাফিক ব্যবস্থার উন্নতি হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ থেকে পার্কিং অপারেটরদের শুধুমাত্র পার্কিংয়ের জন্য নির্ধারিত স্থানে পার্কিং করার নির্দেশ জারি করা হয়েছে। অপারেটররা নিয়ম না মানলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। শুধু তাই নয়, অন্যান্য ট্রাফিক নিয়ম না মানার ক্ষেত্রেও হবে মোটা অঙ্কের জরিমানা। নতুন নিয়মে জরিমানাও বেড়েছে। তাই ট্রাফিক নিয়ম মেনে গাড়ি চালান।

West Bengal traffic fine : ট্রাফিক আইন না মানলে নতুন জরিমানার তালিকা

১) DL CF,
পারমিট এবং বীমার বৈধ নথি না থাকলে

পুরোনো জরিমানা :500 টাকা
নতুন জরিমানা: 500-1500 টাকা

২) ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর জন্য

পুরোনো জরিমানা :5000 টাকা
নতুন জরিমানা : 5000 টাকা(অপরিবর্তিত)

৩) হেলমেট ছাড়া গাড়ি চালানোর জন্য

পুরোনো জরিমানা :100 টাকা
নতুন জরিমানা : 1000 টাকা

৪) বিপজ্জনক ড্রাইভিং

পুরোনো জরিমানা : 500 টাকা
বর্তমান জরিমানা : 5000 টাকা

৫) সিটবেল্ট ছাড়া গাড়ি চালানোর জন্য

পুরোনো জরিমানা :100 টাকা
নতুন জরিমানা : 1000 টাকা*

অবৈধ কয়লার বিরূদ্ধে পুলিশের অভিযান

Leave a Reply