RANIGANJ-JAMURIA

INMOSSA : সমস্যার কথা ইসিএলের সদরদপ্তরে জানাবেন, ব্যবস্থা গ্রহণ না হলে আন্দোলন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : সোমবার দুপুরে কুনুস্তড়িয়া এরিয়ায় ইন্ডিয়ান ন্যাশনাল মাইন্স অফিশিয়ালস এন্ড সুপারভাইজারি স্টাফ অ্যাসোসিয়েশন , (INMOSSA) পক্ষ থেকে ক্যারিয়ার গ্রোথ বিষয়ক এক সেমিনারের আয়োজন করা হলো। যেখানে এদিন ইসিএলের আটটি এরিয়ার 80 জন সদস্য বৈঠকে শামিল হন। তারাই এদিন ইসিএলের ইনমোসার সাধারণ সম্পাদক পিএস মিশ্রা, ডিভিশনাল সেকেন্ডারি সুখেন রায় চৌধুরী, সহ-সভাপতি সমীর চক্রবর্তী সহ বিভিন্ন এরিয়ার সম্পাদক ও সভাপতির সামনে আটটি এরিয়ার ইনমোসার সদস্যরা তাদের নিজের নিজের এরিয়ার সমস্যাগুলি তুলে ধরার সাথেই কিভাবে তা সমাধান সম্ভব তা দিয়ে নিজেদের মত প্রকাশ করেন।

মূলত দুটি সমস্যায় বিশেষভাবে আলোচিত হয়। যার মধ্যে ম্যানপাওয়ার বাজেট ও নিরাপত্তার বিষয়টি বিভিন্ন আঙ্গিকে তুলে ধরেন বক্তারা। এদিন ইনমোসার নেতৃস্থানীয়রা দাবি করেন তারা তাদের সমস্যার কথা ইসিএলের সদরদপ্তরে জানাবেন, আর তা নিয়ে কোনো ব্যবস্থা গ্রহণ না হলে তারা আগামীতে বৃহত্তর আন্দোলনের পথে নামতে পিছপা হবেন না বলে হুঁশিয়ারি দিলেন, এদিনের সভায় উপস্থিত ইনমোসার নেতৃস্থানীয়রা। এদিন ইনমোসার উচ্চ নেতৃত্ব সদস্যদের সকল অভাব-অভিযোগের বিষয়গুলিকে নথিভুক্ত করে তা ইসিএলের সদর দপ্তরে পাঠিয়েদেওয়ার আগেই কয়লা খনিতে এ বিষয়গুলো স্পষ্ট করার উদ্যোগ নিতে আহ্বান জানান।

আগামীতে ব্যবস্থা গ্রহণ না হলে আন্দোলনের রূপরেখা তৈরি হবে বলে জানিয়েছেন ইনমোসার নেতৃত্ব। এদিনের এই বৈঠক কে সফল করার লক্ষ্যে বিশেষভাবে ব্যবস্থা গ্রহণ করেন কুনুস্তড়িয়া এরিয়ার ইনমোসার সাধারণ সম্পাদক মনোজ কুমার সিনহা।

Leave a Reply