RANIGANJ-JAMURIA

ধর্মরাজ পূজার উপলক্ষে যেমন খুশি সাজো প্রতিযোগিতা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ:  রানীগঞ্জের তিরাট অঞ্চলে ধর্মরাজ পূজার গাজন উৎসব উপলক্ষে দীর্ঘদিন ধরে যেমন খুশি সাজো প্রতিযোগিতার আসর হয়ে চলে, বিগত দুবছর করোনা মহামারীর কারণে নমোনমো করে পুজো পর্ব সম্পূর্ণ হলেও এবার ফের পুজো কমিটির সদস্যরা যেমন খুশি সাজো প্রতিযোগিতার আয়োজন করে ছিলেন।সেই প্রতিযোগিতায় এবার কুড়িটি দল অংশগ্রহণ করে।

তারই মধ্যে এবার করোনা যোদ্ধা হিসেবে একটা থিম প্রস্তুত করে প্রথম স্থান অধিকার করে পরেশ মন্ডল, বানি কুন্ডু, সোমেন মন্ডল, শ্যামল মন্ডল, তারা এদিন করোনা যোদ্ধার ভলেন্টিয়ার্সরা যে রূপভাবে নিজেদের জীবনকে তুচ্ছ করে মুহূর্ত রোগীকে বাঁচানোর জন্য অক্সিজেন সিলিন্ডার সহ প্রয়োজনীয় সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে প্রাণ বাঁচিয়েছিলেন অসহায় মানুষের, সেই বিষয়টিকে ফুটিয়ে তোলেন তারা যেমন খুশি সাজো প্রতিযোগিতার আসরে, আর এতেই বাজিমাত করেন তারা, প্রথম পুরস্কার জিতে নেন তাঁরা।

এরপরই ঝাসীরানী সেজে কার ভূমিকা পালন করে মমতা পাল দ্বিতীয় হন, সেখানেই মমতা ব্যানার্জির স্বপ্নের প্রকল্প রূপশ্রী কি ও তার মাধ্যমে কিভাবে নাবালিকাদের বিবাহ বন্ধ হয়েছে সে বিষয়গুলো ফুটিয়ে তুলে তৃতীয় হন বামা বাউরী। গাজন উৎসব এর মাঝেই এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করাই ব্যাপকভাবে উচ্ছ্বসিত গ্রামের বাসিন্দারা।

Leave a Reply