RANIGANJ-JAMURIA

রাণীগঞ্জে গোষ্ঠীর নামে 27 লক্ষ টাকা আত্মসাত, অবিলম্বে টাকা ফেরত দেওয়ার দাবি, হুঁশিয়ারি সুরে সরব হলেন বাম শ্রমিক সংগঠনের নেতা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :-  গরিব মানুষের টাকা আত্মসাৎ করার অভিযোগ তুলে ও 10 জন মহিলা যারা বিভিন্ন গোষ্ঠীর নামে 27 লক্ষ টাকা আত্মসাত করেছে তাদের অবিলম্বে টাকা ফেরত দেওয়ার দাবি জানিয়ে হুঁশিয়ারি সুরে সরব হলেন বাম শ্রমিক সংগঠনের নেতা হেমন্ত প্রভাকর, এদিন তিনি তার বক্তব্যে জানান প্রথমে যে 10 জন মহিলা টাকা আত্মসাৎ করেছে গরীব অসহায় মানুষের তাদের বাড়িতে পোস্টার সাঁটানো হবে আর তাতেও কাজ না হলে আগামীতে পথ অবরোধ করে চলবে বৃহত্তর আন্দোলন।

বৃহস্পতিবার বিকেলে রাণীগঞ্জ বল্লভপুর গ্রাম পঞ্চায়েতে এমনই সব দাবি তুলে ছয় দফা দাবি দাওয়া সম্বলিত দাবিপত্র নিয়ে পঞ্চায়েত কার্যালয়ের সামনে বিক্ষোভে শামিল হলো ভারতের কমিউনিস্ট পার্টি মার্কসবাদীর পশ্চিম বর্ধমানের, রানীগঞ্জ এরিয়া কমিটির সদস্যরা। এদিন তারা পঞ্চায়েত সদস্য গুরুপদ বাউরির নেতৃত্বে, পঞ্চায়েত প্রধানকে ডেপুটেশন দিতে গেলেও পঞ্চায়েত প্রধানের অনুপস্থিতিতে পঞ্চায়েতের আধিকারিকদের তাদের ছয় দফা দাবি সম্বলিত দাবিপত্র তুলে দেন। তবে তাদের দাবি পূরণের আগেই তারা পঞ্চায়েত কার্যালয়ের বাইরে দীর্ঘক্ষণ তাদের দাবি গুলি জনসমক্ষে তুলে ধরে কি কারণে তাদের বিক্ষোভ সেই বিষয় গুলি স্পষ্ট করেন।

তাদের দাবি গুলির মধ্যে অন্যতম হলো 100 দিনের কাজের বকেয়া মজুরি প্রদানের । টেক্স নেওয়া হলেও রাস্তাঘাট ড্রেন আবর্জনা পূর্ণ কেন? সে সকল গুলিকে অবিলম্বে সাফাইয়ের দাবি। পানীয় জলের সঠিক ব্যবস্থা গ্রহণ ও বাড়ি বাড়ি জল সংযোগের ব্যবস্থা, খারাপ নলকূপ সারাইয়ের দাবী। আবাসন যোজনায় কাটমানি নেওয়া হচ্ছে, এমনই অভিযোগ করে আবাসন যোজনা প্রকল্প কে সঠিকভাবে পরিচালনার উদ্যোগ গ্রহণ ও আবাসন যোজনায় পুনরায় নতুন তালিকা তৈরির দাবি। এছাড়াও সকল দাবী কে ছাড়িয়ে গুরুতর দাবি তারা করেন, বিভিন্ন গোষ্ঠীর নামে গরীব ,অসহায় মহিলাদের টাকা আত্মসাৎ করে নিচ্ছেন এক শ্রেণীর অসাধু চক্র, তাদের বিরুদ্ধে নির্দিষ্ট তথ্য অনুসন্ধান করে, আত্মসাৎ কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি। সামাজিক বিভিন্ন প্রকল্পে সকলকে সংযুক্ত করার দাবি জানিয়েছেন তারা।

এদিনের এই কর্মসূচিতে বিশেষভাবে নেতৃত্ব দিতে দেখা যায় হেমন্ত প্রভাকর শাশ্বতী মিত্র মলয় কান্তি মন্ডল প্রমুখকে। এদিনের এই বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে পুলিশ প্রশাসনের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায় পঞ্চায়েত দপ্তরের যে কোন রূপ উত্তেজনাময় পরিস্থিতি সামাল দিতে পুলিশের বিশাল বাহিনী ঘটনাস্থলে উপস্থিত থেকে বিক্ষোভকারীদের আশ্বস্ত করে। যদিও বিক্ষোভকারীরা হুঁশিয়ারি সুরে জানিয়ে দেন শুক্রবার ফের তারা এই দাবিগুলি নিয়ে পঞ্চায়েত কার্যালয়ে হাজির হবেন।

Leave a Reply