ASANSOL

আসানসোল শহরের ড্রেনেজ ব্যবস্থা উন্নত করতে পরিকল্পনা, ডিআরএমের সঙ্গে বৈঠকে মেয়রের নেতৃত্বে পুরনিগমের টিম

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : বর্ষার বৃষ্টির আগে আসানসোল শহরের ড্রেনেজ ব্যবস্থা ভালো করার জন্য উদ্যোগী হয়েছে আসানসোল পুরনিগম কতৃপক্ষ। ইতিমধ্যেই জল নিকাশি ব্যবস্থা ঠিক করতে বেশ কিছু পরিকল্পনাও নেওয়া হয়েছে। আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়ের নেতৃত্বে পুরনিগমের একটি টিম শুক্রবার পূর্ব রেলের আসানসোল ডিভিশনের ডিআরএম পরমানন্দ শর্মার সাথে দেখা করে। তাদেরকে মধ্যে আলোচনাও হয়। তাতে ডিআরএম আশ্বাস দেন যে রেলের তরফে পূর্ণ সহযোগিতা করা হবে আসানসোল পুরনিগমকে। প্রয়োজনীয় সব কাজ করবে পুরনিগম ও তাতে রেল এনওসি দেবে এবং পাশে থাকবে।

शहर का ड्रेनेज सिस्टम 

এই আলোচনায় অন্যদের মধ্যে ছিলেন চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় , দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিম-উল-হক, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আর কে শ্রীবাস্তব, আসানসোলের এডিআরএম এম কে মীনা, আরপিএফের সিনিয়র সিকিউরিটি কমিশনার চন্দ্রমোহন মিশ্র। উল্লেখ্য, বৃহস্পতিবারই আসানসোল শহরের বিভিন্ন এলাকায় বড় ড্রেনগুলো পরিদর্শন করা হয়। পরিদর্শন শেষে পুরনিগমের সদর দফতরে একটি বৈঠক অনুষ্ঠিত হয় সেখানে জল নিকাশি ও ড্রেনেজ ব্যবস্থা নিয়ে একটি পরিকল্পনা করা হয়।

এই সময় সিদ্ধান্ত নেওয়া হয় যে এই পরিকল্পনায় নেওয়ার জন্য রেলের জায়গায় অনেক কাজ রয়েছে। এ বিষয়ে ডিআরএমকে চিঠি দেওয়া হবে। এরপরই শুক্রবার মেয়রের নেতৃত্বে একটি টিম ডিআরএমের সঙ্গে দেখা করে বিস্তারিত আলোচনা করে। উল্লেখ্য মেয়র হটন রোড, বস্তিন বাজার, চেলিডাঙ্গা, শতাব্দী পার্ক, দিলদারনগর, মুরগাশোল প্রভৃতি স্থান পরিদর্শন করেছেন।

মেয়র বিধান উপাধ্যায় বলেন, গত বছরের একদিনের সর্বকালীন রেকর্ড বৃষ্টিগে ভয়াবহতার কথা সবার মনে আছে। এমন ঘটনা যাতে আর না ঘটে সেজন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু হয়েছে। এক মাস ধরে চলছে গারুই নদীর গভীরতা বাড়ানোর কাজ। সব ড্রেন পরিষ্কার করা হচ্ছে। বর্ষার আগেই এসব ড্রেন পরিষ্কার করতে বলা হয়েছে। একই সঙ্গে শহর থেকে নিকাশি ব্যবস্থায় রেলের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। কারণ সব বড় ড্রেনই রেলের এলাকা দিয়ে গেছে। এ বিষয়ে প্রয়োজনীয় কাজ কি তা নিয়ে ডিআরএমের সঙ্গে কথা হয়েছে। যাতে বর্ষাকালে শহরে জল জমে সমস্যা না হয়, তারজন্য সবাইকে একযোগে কাজ করতে হবে বলে মেয়র বলেন ।

read also : Asansol में महिलाओं के लिए  नौकरी का मौका, 8 जून तक करें आवेदन

Leave a Reply