BARABANI-SALANPUR-CHITTARANJAN

উন্নয়নের পথে বাংলা বারাবনিতে শোভাযাত্রা

বেঙ্গল মিরর, মনোজ শর্মা, বারাবনি : মাননীয়া মুখ্য মন্ত্রীর অনুপ্রেরণায় সারা রাজ্য জুড়ে চলছিল উন্নয়নের পথে এগারো বছর ।পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন ব্লকেও এই অনুষ্ঠান চলছে সেইমত বারাবনি ব্লক এর পরিচালনায় এই অনুষ্ঠান এর সমাপ্তি হয়ে গেল শুক্রবার বারাবনি ব্লক কার্যালয়ে। মমতা বন্দ্যোপাধ্যায় এর গত এগারো বছরের যে উন্নয়ন মূলক কাজ হয়েছে সেসকল প্রকল্পের প্রদর্শনী মূলক অনুষ্ঠানের সমাপ্তি হল এই দিনের এই অনুষ্ঠানে।বিগত 5 তারিখ থেকে এই অনুষ্ঠানে বিভিন্ন ধরনের কাট আউট এর মাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায় এর 11 বছরের উন্নয়ের যে কাজ রয়েছে সেই কাজ তুলে ধরা হয়েছে।

প্রথমে একটি রেলি বের করাহয় যে রেলিটির সূচনাকরা হয় বারাবনি ব্লক অফিস থেকে থানা মোড় হয়ে পুনরায় ব্লক কার্যালয় পর্যন্ত একটি রেলি শেষ হয় এবং এই রেলির মধ্যে দিয়ে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প গুলি তুলে ধরা হয়।এদিনের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবর্ধমান জেলাশাসক শ্রী এস অরুণ প্রসাদ, আসানসোল এর মেয়র তথা বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়, বারাবনি ব্লক আধিকারিক সৌমিত্র প্রতিম প্রধান, বারাবনি ব্লক তৃণমূলের সভাপতি অসিত সিংহ ,বারাবনি পঞ্চায়েত সমিতির সভাপতি মালা বাউড়ি,সহ অন্যান্যরা।


এদিন উপস্থিত আসানসোল মেয়র বিধান উপাধ্যায় জানান যে রাজ্য সরকার মাননীয়া মুখ্যমন্ত্রীর উদ্দোগে বিগত এগারো বছর ধরে রাজ্য সরকারের স্বাস্থ্য সাথী, সবুজ সাথী, কন্যাশ্রী, যুবশ্রী,বৃদ্ধা পেনশন, মানবিক,খাদ্যসাথী থেকে শুরু করে যেসকল প্রকল্প গুলি চালু হয়েছে সেসকল প্রকল্পগুলি মানুষের সামনে তুলে ধরা হচ্ছে বিগত 5 তারিক থেকে তারই আজ সমাপ্তি ঘোষণা হল ।আগামী কাল থেকে পুনরায় দুয়ারে সরকার কর্মসূচি হবে তার আগে মানুষকে সচেতন করতেই এই বিশেষ পদক্ষেপ ।এদিনে পদযাত্রার মধ্যে দিয়ে অনুষ্ঠানটি করা হয় যেখানে প্রায় আটশতাধিক উপভোক্তা ও বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রী সহ আশা কর্মী অংশ গ্রহন করেন।


জেলাশাসক শ্রী এস অরুণ প্রসাদ বলেন মাননীয়া মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় এই বিশেষ কর্মসূচি যেখানে সরকারের প্রতিটি সামাজিক সুরক্ষা প্রকল্পকে প্রচার করতে হবে। ২০১১ সালে তৃণমূল সরকারে প্রথমবার ক্ষমতায় আসার পর থেকে যে সমস্ত প্রকল্প হয়েছে রাজ্যের, প্রতিটি প্রকল্পকে প্রচার করতে হবে। আগামী কাল থেকে দুয়ারে সরকার চলবে সেখানে যেসকল উপভোক্তা দের এখনো কোন কাজ হয়নি তারা এই দুয়ারে সরকারে আসে ।

Leave a Reply