ASANSOL

আসানসোল উত্তর বিধানসভা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সাংসদ শত্রুঘ্ন সিনহাকে সম্মানিত করা হল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত/ রাজা বন্দ্যোপাধ্যায় :  : শনিবার আসানসোলে রবীন্দ্রভবনে তৃণমূলের আসানসোল উত্তর বিধানসভার পক্ষ থেকে আসানসোলের নবনির্বাচিত সাংসদ শত্রুঘ্ন সিনহার সম্মানে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি, ঘোষিত ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, ওয়াসিমুল হক, তৃণমূল উত্তর ব্লক ১ সভাপতি তথা কাউন্সিলর গুরুদাস চ্যাটার্জি, তৃণমূল উত্তর ব্লক ২ সভাপতি তথা কাউন্সিলর উৎপল সিনহা, কাউন্সিলর অনিমেষ দাস, সি কে রেশমা, শ্রাবণী মন্ডল সহ কয়েকশ কর্মী উপস্থিত ছিলেন। প্রথমে সাংসদ সদস্যকে ফুলের মালা, স্মারক ও শাল পরিয়ে সম্মান জানানো হয়। মন্ত্রী মলয় ঘটক বলেন, আজ আসানসোলের নবনির্বাচিত সাংসদ শত্রুঘ্ন সিনহাকে সম্মান জানানো হয়েছে। তিনি বলেন, আসানসোল লোকসভা থেকে অনেক রাজনৈতিক নেতা দেশের উচ্চ পদে প্রতিষ্ঠিত হয়েছেন।

তিনি বলেন যে, ১৯৫৭, ১৯৬২ তে অতুল্য ঘোষ এমপি হয়েছিলেন এবং তিনি কংগ্রেসের সভাপতি হন। আনন্দ গোপাল মুখোপাধ্যায়ও এখান থেকে সাংসদ হন এবং কংগ্রেসের রাজ্য সভাপতি হন। এরপর সিপিএম ও বিজেপির নেতারা সাংসদ হন। আসানসোলের পর তৃণমূল নেত্রী সাংসদ হয়েছেন এবং শিল্পাঞ্চলে কেন্দ্রীয় সরকারের অনেক কারখানা রয়েছে এবং কেন্দ্রের বিজেপি সরকার এই প্রতিষ্ঠানগুলিকে বিক্রি করতে উদ্যত। বেসরকারিকরণ বন্ধ করতে আসানসোলের কণ্ঠস্বর হয়ে দিল্লি সংসদে আসানসোলের সমস্যা তুলে ধরবেন এখানকার সাংসদরা।


আসানসোলের আওয়াজ সংসদে নিয়ে যেতে পারলে মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই আরও জোরদার করতে পারা যাবে। শিল্পাঞ্চলে, বিজেপির বিভাজনের রাজনীতিকে পাশ কাটিয়ে যেভাবে উন্নয়নকে গুরুত্ব দিয়েছে মানুষ, তা ২০২৪ সালের লড়াইকে আরও আকর্ষণীয় করে তুলেছে।এদিকে সাংসদ সদস্য শত্রুঘ্ন সিনহা বলেন, আসানসোলে তৃণমূলের যে ঐতিহাসিক জয় হয়েছে, ভবিষ্যতে যখনই হবে, আসানসোল থেকেই হবে। তিনি বলেন যে মমতা বন্দ্যোপাধ্যায় বিশ্বনেত্রী হিসাবে আবির্ভূত হয়েছেন এবং ২০২৪ সালে দেশের প্রধানমন্ত্রী হবেন।

Leave a Reply