ASANSOLASANSOL-BURNPUR

আসানসোল থেকে বার্নপুর পর্যন্ত সাউথ সিটি বাইপাস রাস্তার পরিকল্পনা

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল : বার্নপুরের রিভারসাইড থেকে মহিশিলা হয়ে কালীপাহাড়ি মোড় ছাতা পাথরে জিটি রোড সড়কের সাথে একটি নতুন বাইপাস রাস্তা তৈরি করবে এডিডিএ । এই পরিকল্পনা নিয়ে শুক্রবার আসানসোলে জেলাশাসক, পূর্ত দপ্তরের ইঞ্জিনিয়ার, অতিরিক্ত জেলা শাসক ও কলকাতার পূর্ত দপ্তরের আধিকারিকদের নিয়ে এক উচ্চ পর্যায়ে বৈঠক করলেন। 

জানা গেছে ছাতাপাথর থেকে মোহিশিলা হয়ে এই রাস্তা বার্নপূর কালাঝরিয়া পর্যন্ত যাবে, এই রাস্তা দামোদরে উপর নতুন সেতুর সাথে জিটি রোড কে যোগ করবে। এই রাস্তার জন্য় জমি অধিগ্রহণ প্রাযঃ সম্পূর্ণ হয়ে গেছে। আর কিছু জমি বাকি আছে সেটা শীঘ্রই হয়ে যাবে বলে জানা গিয়েছে। এই নতূন সাউথ সিটি বাইপাস হলে আসনসোলের জিটি রোড ও এসবি গরাই রোডের চাপ অনেকটা কমবে। এর সাথে কালাঝরিয়াতে নতুন এয়ারপোর্টের সাথে ও জিটি রোডের সংযোগ হয়ে যাবে

উল্লেখ্য বাম আমলে ছাতাপাথর থেকে ইস্মাইল হয়ে গোরাই রোডের মতো একটি রাস্তা করার পরিকল্পনা নেওয়া হয়েছিল, পরে ইস্মাইল ষাট ফুট এলাকায় জমির জটের কারণে সেই রাস্তার পরিকল্পনা আটকে যায়, রাজ্যে নতুন সরকার আসার পর এডিডিএ রাস্তা করার পরিকল্পনা নেয় কিন্তু হাইকোর্টে মামলার জন্য পরে সেটা বন্ধ করে দেওয়া, তার পর এই রাস্তাটি করার চিন্তাভাবনা করা হয়ে।

Leave a Reply