BARABANI-SALANPUR-CHITTARANJAN

চিত্তরঞ্জন থানার উদ্দোগে উৎসর্গ প্রকল্পের অধীনে রক্তদান শিবিরের আয়োজন

বেঙ্গল মিরর,  কাজল মিত্র ;- গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহে তৈরি হয়েছে রক্তের সংকট আর এই রক্তের সংকট দূর করতে মাননীয়া মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় রাজ্য সরকার এর উদ্যোগে রাজ্যের বিভিন্ন থানায় থানায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘ উৎসর্গ প্রকল্পের অধীনে রক্তদান শিবিরের আয়োজন শুরু হয়েছে সেই মত এবার এগিয়ে এল রাজ্যের পুলিশ প্রশাসন।ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের বিভিন্ন থানায় এই কর্মসূচি চলছে। ঠিক একই ভাবে আজ সোমবার আসানসোল – দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত চিত্তরঞ্জন থানার পরিচালনায় ।একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হয় ।

এদিনের এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন এসিপি কুলটি সুকান্ত ব্যানার্জি ,চিত্তরঞ্জন কস্তুরবা গান্ধী হাসপাতালের সিএমওএইচ রাজকুমার মুখার্জি,চিত্তরঞ্জন এর আরপিএফ কমানডেন্ড কৃষ্ণেন্দু রায় চৌধুরী, চিত্তরঞ্জন থানা ইনচার্জ রাজু স্বর্ণকার,জেলাপরিষদ এর কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান, চিত্তরঞ্জন তৃণমূলের ব্লক সভাপতি তাপস ব্যানার্জি (ডাবু),চিত্তরঞ্জন ব্লক তৃণমূলের যুব নেতা শ্যামল গোপ,ছাত্র যুব নেতা মিঠুন মন্ডল ,সমাজ সেবী সত্য নারায়ণ মন্ডল সহ অনেকে।

এদিন চিত্তরঞ্জন কস্তুরবা গান্ধী হাসপাতালের সিএমওএইচ ডাক্তার রাজকুমার মুখার্জি, বলেন প্রচন্ড গরম , তীব্র দাবদাহে নাজেহাল মানুষ এমন পরিস্থিতিতে গ্রীষ্মকালীন রক্তের সংকট দেখা দিয়েছে জেলার হাসপাতালের ও ব্ল্যাড ব্যাংক গুলিতে। মাঝেমধ্যেই বিভিন্ন ব্লাড ব্যাংকের রক্তের ভাড়ার শূণ্য হয়ে যায়।ফলে চরম সমস্যার সম্মুখীন হতে হয় রোগীর পরিবারের লোকেদের।আর ব্লাড ব্যাংকে রক্তের সমস্যার সমাধানে পুলিশকর্মীদের এই বিশেষ উদ্যোগকে সাধুবাদ জানাই ।
এদিনের এই শিবির থেকে বিভিন্ন সংগঠনের পুরুষ -পুলিশ কর্মী সহ মোট 35 জন রক্ত দাতা রক্তদান করেন ।

Leave a Reply