ASANSOLKULTI-BARAKAR

আসানসোলের যৌন পল্লীতে মিষ্টি বিতরণ করেন যৌনকর্মীরা, সুপ্রিম কোর্টের  রায়কে স্বাগত

বেঙ্গল মিরর, কাজল মিত্র :– সুপ্রিম কোর্ট পতিতাবৃত্তিকে পেশার মর্যাদা দেওয়ার পর আসানসোলের কুলটি থানা অন্তর্গত নিয়ামতপুর ফাঁড়ির অধীনে চবকা ও দিশা যৌন পল্লীতে ( Lacchipur Redlight ) মিষ্টি বিতরণ, যৌনকর্মীরা ( Sex Workers) সেলিব্রেট করার পাশাপাশি সুপ্রিম কোর্টের  রায়কে স্বাগত জানিয়েছেন। সুপ্রিম কোর্ট একটি রায় দেন যৌন পেশাকে অন্য যে কোনও পেশার মতো বৈধ বলে ঘোষণা করেছে, পাশাপাশি এই বিষয়ে রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের পাশাপাশি পুলিশকে বেশ কয়েকটি নির্দেশিকা জারি করেছে।

সুপ্রিম কোর্টের এই রায়ের পর যৌনকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। এই সিদ্ধান্তের পরে, আসানসোলের কুলটি থানা অন্তর্গত নিয়ামতপুর ফাঁড়ির অন্তর্গত দিশা ও চবকা অবস্থিত যৌন পল্লীতে  মিষ্টি বিতরণ করা হয়, যা বাংলার অন্যতম বৃহত্তম যৌন পল্লী। সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পর, এখানকার যৌনকর্মীরা একে অপরকে মিষ্টি খাইয়ে আনন্দ উদযাপন করেছেন এবং সুপ্রিম কোর্টকে ধন্যবাদও জানিয়েছেন।

তারা বলছেন যে তারা এবং তাদের গ্রাহকদের প্রায়ই পুলিশ দ্বারা হেনস্থা করা হচ্ছিলো, তবে এখন এই সিদ্ধান্তের পরে, তারা অন্যান্য পেশাদারদের মতো সম্মানের সাথে তাদের পেশা চালিয়ে যেতে পারবে। 

Watch video

Leave a Reply